Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বকাপ খেলতে শুক্রবার দক্ষিণ আফ্রিকা যাচ্ছে যুবারা

bd-youngযুব বিশ্বকাপ খেলতে শুক্রবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেখানেই বসছে বিশ্ব যুব ক্রিকেটের এবারের আসর। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন আকবর আলী। মূল টুর্নামেন্ট সপ্তাহ দুয়েক পর শুরু হলেও দক্ষিণ আফ্রিকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগেই সেখানে যাচ্ছে যুবারা।

গ্রুপপর্বে টাইগার যুবারা খেলবে পাকিস্তান, জিম্বাবুয়ে আর স্কটল্যান্ডের বিপক্ষে। আগামী ১৮ জানুয়ারি পোচেফস্ট্রমে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই শুরু হবে আকবর আলী, তৌহিদ হ্রদয়, তানজিদ তামিম, পারভেজ ইমন, নওরোজ নাবিল ও শামিম হোসেনদের বিশ্বকাপ মিশন।

২১ জানুয়ারি একই শহরে গ্রুপপর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ স্কটল্যান্ড যুব দলের বিপক্ষে। আর ২৪ জানুয়ারি ঐ পোচেফস্ট্রমেই পাকিস্তানের সাথে গ্রুপের তৃতীয় ও শেষ ম্যাচ টাইগার যুবাদের।

গ্রুপপর্বের ম্যাচের আগে দুটি করে আরও চারটি গা গরমের ম্যাচে অংশ নেবে আকবর আলীর দল। প্রথম প্র্যাকটিস ম্যাচটি আফগান যুবাদের বিপক্ষে, ৭ জানুয়ারি। দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচটি হলো পোচাফস্ট্রম অনূর্ধ্ব-১৯ দলের সাথে জানুয়ারির ৯ তারিখ।

আর ১৮ জানুয়ারি বিশ্বকাপে প্রথম দিন মাঠে নামার আগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ার্মআপ ম্যাচ। এর মধ্যে প্রথম ওয়ার্মআপ ম্যাচটি অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩ জানুয়ারি। আর দ্বিতীয় ও শেষ গা গরমের খেলা নিউজিল্যান্ডের বিপক্ষে ১৫ জানুয়ারি।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ স্কোয়াড : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, সাহাদাত হোসেন, শামিম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান, হাসান মুরাদ।

স্ট্যান্ডবাই : অমিত হাসান, এস এম মেহরাব হাসান, আশরাফুল ইসলাম শিয়াম, মিনহাজুর রহমান মোহান্না, রুবেল মিয়া ও আসাদুল্লাহ হিলাল গালিব।