cosmetics-ad

এশিয়া একাদশে খেলবেন বাংলাদেশের চার ক্রিকেটার

bangladesh

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘মুজিববর্ষে’ থাকছে খেলাধুলার নানা আয়োজন। এর মধ্যে অন্যতম আকর্ষণ এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে টি-টোয়েন্টি সিরিজ। বিশ্ব একাদশ দলে দেখা যাবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়দের। এশিয়া একাদশ সাজানো হবে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা আর আফগানিস্তানের ক্রিকেটারদের নিয়ে।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) কারণে মুজিববর্ষের এই টি-টোয়েন্টি সিরিজটিতে অংশ নিতে পারছেন না পাকিস্তানের ক্রিকেটাররা। তবে ভারতের বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনির মতো বড় তারকারা আসবেন বলেই আশা করা হচ্ছে।

আর বাংলাদেশ থেকে এশিয়া একাদশের হয়ে প্রতিনিধিত্ব করবেন চারজন ক্রিকেটার। তামিম ইকবাল, মুশফিকুর রহীম আর মাহমুদউল্লাহ রিয়াদ থাকবেন এটা মোটামুটি নিশ্চিত। একাদশে বাংলাদেশের বোলার থাকবেন একজন, তবে তিনি কে হবেন সেটি এখনও নিশ্চিত হয়নি। বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন এমন তথ্য।

টি-টোয়েন্টি এই সিরিজটি হবে চলতি বছরের মার্চে। ২১ ও ২২ মার্চ মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি হওয়ার কথা রয়েছে।