cosmetics-ad

করোনামুক্ত হলেন সিঙ্গাপুরে দুই বাংলাদেশি

corona-singapore

চিকিৎসার মাধ‌্যমে সিঙ্গাপুরে সুস্থ হয়ে করোনা ভাইরাসমুক্ত হয়েছেন দুই বাংলাদেশি। দেশটির স্বাস্থ‌্য মন্ত্রণালয়ের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ‌্যম এ খবর জানিয়েছে। খবরে বলা হয়, করোনা ভাইরাস আক্রান্ত চারজনকে সোমবার হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এর মধ‌্যে দুইজন বাংলাদেশি নাগরিক। নতুন এই চারজনের মাধ‌্যমে সিঙ্গাপুরে করোনা ভাইরাস থেকে মোট ৭৮ জন সুস্থ হলেন।

সংবাদমাধ‌্যম জানায়, সুস্থ হওয়া দুই বাংলাদেশির মধ‌্যে একজনের বয়স ৫২ বছর। তিনি সিঙ্গাপুরে ভাড়ায় গাড়ি চালাতেন। অপর বাংলাদেশির বয়স ২৬ বছর। তিনি সিলেটার অ‌্যারোস্পেস হেইটস কন্সট্রাকশন সাইট ক্লাস্টারের কর্মী।
এদিন সুস্থ হওয়া অপর দুইজনের মধ‌্যে একজন নারী। তবে ৩০ বছর বয়সী ওই নারীসহ অপর ব‌্যক্তির পরিচয় জানানো হয়নি। এছাড়া দেশটিতে আর কতোজন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন সে বিষয়েও তথ‌্য জানা যায়নি।

এদিকে সোমবার সিঙ্গাপুরে নতুন করে আরও দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার তথ‌্য জানিয়েছে স্বাস্থ‌্য মন্ত্রণালয়। এ নিয়ে দেশটিতে মোট একশ আটজন কোভিড-১৯ রোগে আক্রান্ত হলেন। নতুন আক্রান্ত দুজনই নারী। তাদের একজন সিঙ্গাপুরের, অপরজন ফিলিপিনের নাগরিক।

প্রাণঘাতী করোনা ভাইরাসে বিশ্বব‌্যাপী এরইমধ‌্যে তিন হাজারের বেশি মানুষের মৃত‌্যু হয়েছে। যার মধ‌্যে চীনেই দুই হাজার নয়শর বেশি। আক্রান্তের সংখ‌্যা ৮৮ হাজার ছাড়িয়েছে। চীনের বাইরে ভাইরাসটি আরও অন্তত ৬৫টির বেশি বিস্তার লাভ করেছে। সবশেষ এ তালিকায় যুক্ত হয়েছে পর্তুগাল। আর যুক্তরাষ্ট্রের ১০টি অঙ্গরাজ‌্যে ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার তথ‌্য জানানো হয়েছে।