cosmetics-ad

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ৩৩৩২ জনের মৃত্যু

usa-corona

করোনায় সবচেয়ে বিপর্যস্ত এখন যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রতিদিন এত মানুষের মৃত্যু হচ্ছে যে গোটা বিশ্বে একদিনে মৃ্ত্যুর অর্ধেকের বেশি সেখানেই রেকর্ড করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায়ও দেশটিতে নতুন করে ৩ হাজার ৩৩২ জন কোভিড-১৯ রোগী মারা গেছে। খবর সিএনএন।

হন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাতে সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, গত একদিনে আরও তিন সহস্রাধিক মৃত্যু নিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা অর্ধ লক্ষ ছাড়িয়ে গেছে। যুক্তরাষ্ট্রে মহামারি এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর সবচেয়ে প্রাণঘাতী দিনগুলোর একটি ছিল বৃহস্পতিবার।

সর্বশেষ হিসাব অনুযায়ী, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এখন ৫০ হাজার ২৪৩ জন। আক্রান্ত মানুষের সংখ্যাও ৮ লাখ ৮৬ হাজারের বেশি। বিশ্বের কোনো দেশে মহামারি এই ভাইরাসে এত মানুষের প্রাণহানি ঘটেনি; এত মানুষ আক্রান্তও হয়নি।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরও ২৭ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তবে আশার খবর যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত প্রায় ৮৬ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন। তবে প্রায় ১৫ হাজারের বেশি মানুষের অবস্থা এখন আশঙ্কাজনক।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হচ্ছে, ‍যুক্তরাষ্ট্রে প্রকৃত আক্রান্ত মানুষের সংখ্যা এটা নয়। পর্যাপ্ত পরিমাণে করোনা পরীক্ষা করানো হলে দেশটির আক্রান্ত মানুষে সংখ্যা আরও অনেক বেশি হবে। এদিকে বিশ্বে করোনায় আক্রান্ত ২৭ লাখের বেশি মানুষের মধ্যে ১ লাখ ৯১ হাজারের বেশি মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে।