cosmetics-ad

অস্ট্রেলিয়ায় সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

bijoy-pal

অস্ট্রেলিয়ার সিডনিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন।  নিহেতের নাম বিজয় পাল (২৭)।  গত শনিবার স্থানীয় সময় বেলা ১১টায় সিডনির কোগারাহ এলাকায় সাইকেলারোহী বিজয়ের সঙ্গে একটি গাড়ির সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।  তাঁকে প্রথমে স্থানীয় সেন্ট জর্জ হাসপাতালে নেওয়া হয়। পরে বিকেলে হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিজয় পাল সিডনি প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সের শিক্ষার্থী ছিলেন।  পড়াশোনার পাশাপাশি ‘উবার ইটস’-এ খণ্ডকালীন চাকরি করতেন।  দুর্ঘটনা সম্পর্কে বিজয়ের বোন শিমুল পাল জানান, পুলিশ বলেছে বিজয় পাল ডেলিভারি করতে যাওয়ার সময় রেড লাইট ক্রস করে দুর্ঘটনায় পতিত হন।  তবে দুর্ঘটনার বিস্তারিত এখনো জানেন না তিনি।

বিজয় পালের বাড়ি বাংলাদেশের টাঙ্গাইল জেলায়।  তিনি ঢাকার আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক শেষ করে ২০১৮ সালে অস্ট্রেলিয়ায় এসেছিলেন।  বিজয় পাল মা-বাবার একমাত্র ছেলে ছিলেন।  মেধাবী ছাত্র হিসেবে বাংলাদেশের মতো সিডনির বিশ্ববিদ্যালয়েও যথেষ্ট সুনাম ছিল তাঁর।  মেধাবী ও প্রাণচঞ্চল এই বাংলাদেশি শিক্ষার্থীর অকাল মৃত্যু সিডনির প্রবাসী বাংলাদেশি কমিউনিটির মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।