Search
Close this search box.
Search
Close this search box.

এ দেখাই কি শেষ দেখা! সাকিব-তামিম মহারণ

উত্তেজনার পারদ যেন নামছেই না। নিঃসন্দেহে বিপিএলে এবারের আসরের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ হতে যাচ্ছে এটি। খেলা কতটা জমবে বা বরিশাল-রংপুর কে ব্যাটে বলে এগিয়ে ফাইনালে উঠবে, সেটি যতটা না আলোচ্য বিষয়, তার থেকেও ঢের গুরুত্বপূর্ণ, সাকিব-তামিম মুখোমুখি হলে তখন পরিস্থিতিটা কেমন হবে, কে কেমন প্রতিক্রিয়া দেখাবে।

দেখা গেলো ম্যাচ শেষে তামিম তার বিপিএলে অবসর ঘোষণা করছে। আন্তর্জাতিক ক্রিকেটে তামিম অনিশ্চিত। নেই এবারের কেন্দ্রীয় চুক্তিতে। যদিও বা আসরের শেষ দিকে ব্যাট হাতে জ্বলে উঠেছেন, টি টোয়েন্টি চার ছক্কার খেলা, যেখানে তিনি ডট খেলার মহারাজা। আর বিপিএল যেহেতু টি টোয়েন্টি ফরম্যাটে, আসতেও পারে সেদিনের মতো হঠাতই তামিমের অবসরের ঘোষণা। এছাড়া সাকিব-তামিমের এই ঠান্ডা মস্তিষ্কের লড়াই যেন দিন দিন বাড়ছে বৈ কমছে না। যেখানেই যাবেন, সাকিবকে জড়িয়ে তামিমকে করা হয় এত এত প্রশ্ন।

chardike-ad

এদিকে সাকিব আছেন এখনো তার ক্রিকেটীয় যৌবন বয়সে। চোখের সমস্যা ভোগালেও উইকেট পাচ্ছেন, রীতিমতো সব বোলারকে ব্যাট হাতে শাসন করছেন। এবারও টুর্নামেন্ট সেরা হওয়ার লড়াইয়ে সবাই তার নামটা আগে নিচ্ছেন। তিনি বলেছেন, সব ফরম্যাটেই খেলাটা চালিয়ে যাবেন।

এবারের আসরে রংপুর-বরিশাল প্রথম দেখায় জিতেছিল তামিম-মুশি-রিয়াদরা। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে সাকিবের কাছে নাস্তানাবুদ চট্রলার তামিম। হেড টু হেডে সমানে সমান। যে জিতবে ফাইনালে শিরোপা জয়ের লক্ষ্যে কুমিল্লার মুখোমুখি হবে তারা। তবে আজকের এ ম্যাচের মতো আলোচনা হয়তো ফাইনাল নিয়েও হবে না। গেল ম্যাচে বন্ধু থেকে শত্রু বনে যাওয়া সাকিবের প্রথম বলেই আউট হন তামিম। সাকিবের সেলিব্রেশনকে ব্যঙ্গ করে তামিম যখন কিনা সাকিব ব্যর্থ তার রান সংখ্যা বাড়াতে। সেই হিসাব নেওয়াটা যে এখনো বাকি। তাই সবার চোখ, আর ক্যামেরার লেন্স দুটোই থাকবে সাকিব তামিমের দিকে।