Search
Close this search box.
Search
Close this search box.

ব্রাজিল আর্জেন্টিনা ফাইনাল খেলবে

সিউল, ২৮ জুন ২০১৪:

ব্রাজিল কিংবদন্তী রোনালদোর বিশ্বাস বিশ্বকাপ ফাইনালে তার দেশ আর্জেন্টিনার মোকাবেলা করবে। তবে চিরপ্রতিদ্বন্দ্বি দেশটির কাছে তার দলের পরাজয় দেখার জন্য প্রস্তুত নয় বলে স্বীকার করেন তিনি। উভয় দলই নকআউট পর্বে উঠেছে এবং ড্র অনুযায়ি দল দুটি প্রতিপক্ষ গ্রুপে আছে। তাই নিজেদের বাকি ম্যাচগুলো জয়ী হতে পারলে ১৩ জুলাই মারাকানায় অনুষ্ঠিব্য ফাইনালে এ দুটি দলকেই দেখা যেতে পারে।

chardike-ad

ফিফার একটি ইভেন্টে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি নিশ্চিত ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল খেলবে।’

56724-wppt_main_2141190199‘আমরা শিরোপা জিততে পারলে সেটা হবে একটা স্বপ্ন। কিন্তু পরাজিত হলে হবে একটা দুঃস্বপ্ন। সুতরাং আশা করছি আর্জেন্টিনা আগেই পরাজিত হোক।’ গ্রুপ পর্যায়ে নেইমারের পারফরমেন্সের প্রশংসা করে তিনি বলেন, টুর্নামেন্ট মেসির চেয়ে ভাল করেছে তার স্বদেশী। তিনি বলেন, ‘নেইমার অনেক ফুটবল খেলছে। মেসি বিশ্বকাপের মধ্যে বড় হচ্ছে। কিন্তু আমি মনে করছি নেইমার এই বিশ্বকাপে ফিগারে পরিণত হচ্ছে।’ তিনি আরো বলেন, ‘মেসি এবং নেইমারই নিয়ামক শক্তিতে পরিণত হচ্ছে।’

বিশ্বকাপে সর্বকালের সর্বোচ্চ গোল দাতা হিসেবে ১৫ গোল করে যৌথভাবে জার্মানির মিরোস্লাভ ক্লোসার সঙ্গে শীর্ষে রয়েছেন রোনালদো। তবে শেষ ১৬তে গোল করে শীর্ষ স্থানটি একার করে নিতে পারেন ক্লোসা।