Search
Close this search box.
Search
Close this search box.

মেসির উপর নির্ভরশীলতার সমালোচনায় ম্যারাডোনা

২ জুলাই ২০১৪:

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার পারফরমেন্স মোটেই সন্তুষ্ট করতে পারেনি দলের সাবেক কিংবদন্তী খেলোয়াড় ও কোচ দিয়েগো ম্যারাডোনাকে। এজন্য অবশ্য ম্যারাডোনা দলের কোচ আলেসান্দ্রো সাবেয়ার উপরই বেশী ক্ষিপ্ত হয়েছেন।

chardike-ad

thগতকাল সাও পাওলোতে সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলের জয়ের মাধ্যমে কোনমতে শেষ আট নিশ্চিত করেছে সাবেয়ার শিষ্যরা। ১১৮ মিনিটে লিয়নেল মেসির পাস থেকে এ্যাঞ্জেল ডি মারিয়া কোনাকুনি শটে গোলটি আদায় করতে সমর্থ হন। এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত নিজ দলের খেলোয়াড়দের পারফরমেন্সের সমালোচনা করে ম্যারাডোনা বলেন সাবেয়ার কারনে খেলোয়াড়রা নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারছে না। ৫৩ বছর বয়সী সাবেক এই কোচ বলেছেন, আমি মনে করি আর্জেন্টিনা এখনো টুর্নামেন্টে সেভাবে খেলা শুরু করতে পারেনি। এই দলের মধ্যে কোন ধরনের গতি নেই, আক্রমনভাগে কোন মুভমেন্ট নেই। এ কারণেই এই দলটি নিয়ে আমার মনের মধ্যে দারুন ক্ষোভ রয়েছে। একটি দল হিসেবে আর্জেন্টিনাকে অবশ্যই ভাল খেলতে হবে।

প্রতিটি ম্যাচেই মেসির উপর অতি নির্ভরশীলতারও সমালোচনা করে ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক ম্যারাডোনা সতর্ক করে দিয়ে বলেছেন কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জিততে হলে দলকে অনেক জায়গায় উন্নতি করতে হবে। তার মতে, এই দলে মেসি খুবই একা। মধ্যমাঠে তাকে সহযোগিতা করার মত কোন খেলোয়াড় নেই। এই দলটি নিজেদের সামর্থ্যের মাত্র ৪০ শতাংশ খেলতে পারছে। এমনও অনেক খেলোয়াড় রয়েছে যারা এবারের বিশ্বকাপে এখনো নিজেদের খেলাই শুরু করেনি। বেলজিয়াম এমন একটি দল যাদের নিয়ে ভয় রয়েছে। আর্জেন্টিনা এখনই জেগে না উঠলে সমস্যায় পড়তে হবে।