Search
Close this search box.
Search
Close this search box.

অবসরে যাচ্ছেন না রোনালদিনহো

ব্রাজিলিয়ান কিংবদন্তী খেলোয়াড় রোনালদিনহো এ্যাথলেটিকো মিনেইরো ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে। কিন্তু এখনই অবসরের বিষয়ে কোন সিদ্ধান্ত নেননি বলেও স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। ক্লাব ফুটবলে দারুণ এক ক্যারিয়ার কাটানো ৩৪ বছর বয়সী এই এ্যাটাকিং মিডফিল্ডার প্যারিস সেইন্ট-জার্মেই, বার্সেলোনা এবং এসি মিলানের হয়ে খেলেছেন। এছাড়া জাতীয় দলের হয়ে ৯৯টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন। ২০০২ সালে জাপান ও দক্ষিণ কোরিয়ান বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।

Ronaldinho_Barcelona_Masast_Arkaplan_Duvar_Katlar_posterleri২০১০ সালে সান সিরো ছাড়ার পরে পোর্তো আলেগ্রেতে জন্ম নেয়া রোনালদিনহো ব্রাজিলে ফিরে আসেন। সেই সময় তিনি ফ্লেমেনগোতে যোগ দিয়েছিলেন। এরপর তার ঠিকানা হয় এ্যাথলেটিকোতে যাদের হয়ে কোপা লিবারেটারডেসের শিরোপা জিতেন। এখনো তিনি বিশ্বাস করেন ক্যারিয়ারে আরো কিছু সময় তার বাকি আছে। গণমাধ্যমে তিনি বলেছেন, এই মুহূর্তে অবসরের কোন সম্ভাবনা নেই। এই মুহূর্তে আমার ভাই (এজেন্ট রবার্টো ডি এ্যাসিস) সবকিছু দেখাশুনা করছেন। আগামী সপ্তাহে ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আমরা কথা বলবো। কয়েকটা দিন আমি সবকিছু থেকে বাইরে থাকতে চাই এবং বিশ্রাম নিতে চাই। কিন্তু আমি জানি তার ফোনটা অনবরত বেজেই চলছে।

chardike-ad

ক্লাবের সাথে ভাল সম্পর্ক বজার রেখেই রোনালদিনহো বেলো হরিচজন্তে ছেড়েছেন এবং স্বীকার করেছেন সেখানে তিনি দারুণ কিছু সময় কাটিয়েছেন। ঘরোয়া লীগের প্রথম বড় শিরোপা প্রাপ্তিতেও রোনালদিনহোর মুখ্য ভূমিকা ছিল। ক্লাব সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ব্রাজিলিয়ান এই তারকা বলেছেন, বার্সেলোনায় আমি দীর্ঘদিন খেলেছি কিন্তু এ্যাথলেটিকো আমার হৃদয় ছুঁয়ে গেছে। যে শিরোপা আমরা জিতেছি তা এর আগে কখনই এই ক্লাবে আসেনি।  একুশ শতকের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত রোনালদিনহো ২০০৪ ও ২০০৫ সালে ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। আসন্ন মৌসুমে তার ব্যপারে আগ্রহ দেখিয়েছে আর্জেন্টাইন এ-লীগের ক্লাব বোকা জুনিয়র্স।