Search
Close this search box.
Search
Close this search box.

আয়েশী জয়ে কমিউনিটি শিল্ড আর্সেনালের

community shield winner

ইংলিশ ফুটবলের শতবর্ষ প্রাচীন ঐতিহ্যবাহী কমিউনিটি শিল্ডের শিরোপাটি পুরো এক দশক বাদে ঘরে তুললো আর্সেনাল। রবিবার ওয়েম্বলিতে অনুষ্ঠিত ‘বিগ ম্যাচ’-এ ম্যানচেস্টার সিটিকে ৩-০ গোলের বড় ব্যবধানে পরাজিত করে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। গানারদের পক্ষে গোলগুলো করেন কাজোরলা, রামসে ও জিরু।

chardike-ad
ট্রফির সাথে ছবির জন্য পোজ দিচ্ছেন তিন গোলদাতা।
ট্রফির সাথে ছবির জন্য পোজ দিচ্ছেন তিন গোলদাতা।

খেলার কুড়ি মিনিটের মাথায় উইলশেয়ারের একটি থ্রো থেকে ম্যান সিটি গোলরক্ষক ক্যাবেলারোকে পরাস্ত করেন সান্তি কাজোরলা। ৪১ মিনিটে ফাঁকা বক্সে সানোগোর ক্রস নীচু শটে জালে জড়িয়ে ব্যবধান বাড়ান অ্যারন রামসে। ষাট মিনিটে দেবুচির পাসে জিরুর নজরকাড়া ভলি গোলমুখের পঁচিশ গজ দূর থেকে আকাশী নীল কফিনে শেষ পেরেকটা ঠুকে দিলে স্কোরলাইন দাঁড়ায় ৩-০।

লীগ শিরোপা জেতার আনন্দের রেশ না মেলাতেই পরাজয়ের স্বাদ নিলো পেলগ্রিনির ছেলেরা। বিপরীতে আয়েশী জয়ে কমিউনিটি শিল্ডে নিজেদের ত্রয়োদশ শিরোপা নিয়ে আসছে মৌসুমের শুরুটা বেশ ভালোভাবেই করলো আর্সেনাল।

উল্লেখ্য, শেষ মৌসুমের ইংলিশ লীগজয়ী দলের সাথে সর্বশেষ এফএ কাপের বিজয়ীরা নতুন মৌসুমের শুরুতে মুখোমুখি হয় কমিউনিটি শিল্ড নামের এই ম্যাচে। ১৯০৮ সাল থেকে হয়ে আসা মর্যাদার লড়াইটি এ যাবতকালে সবচেয়ে বেশী কুড়িবার জিতেছে ম্যানচেষ্টার ইউনাইটেড।