Search
Close this search box.
Search
Close this search box.

ফেসবুকে ফিলিস্তিন যুদ্ধের স্ট্যাটাস নিয়ে বিতর্কে মেসি

ফেসবুকে ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে নিজের অনুভূতি প্রকাশ করে স্ট্যাটাস দিতে গিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। সপ্তাহ দু’য়েক আগে মেসি তার ফেসবুক পেজে আহত এক ফিলিস্তিনি কিশোরকে পাশে নিয়ে ছবি পোস্ট করেছিলেন। এসময় গাজার পরিস্থিতি নিয়ে দুঃখ ও প্রকাশও করেছিলেন বার্সেলোনা তারকা।

2478407680-Lionel-Messi-Madrid-wins-before-Bale-joins-Messi-scores-3-jকিন্তু শুক্রবার গাজা থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রে মারা গেছে বছর চারেকের মেসি ভক্ত এক ইসরাইলী শিশু। যার নাম ডেনিয়েল ট্রেগারন। এখন ইসরাইলি সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের দাবী মেসি যেন ইসরাইলি ওই শিশুর জন্যও দু:খ প্রকাশ করেন। মেসি তার ফেসবুক পোস্টে রিখেছিলেন,‘ একজন পিতা এবং ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে ইসরাইল ও ফিলিস্তিন যুদ্ধে হতাহতের ছবিগুলো দেখে আমি খুবই মর্মাহত। যেখানে যুদ্ধের ফলে বিপুল সংখ্যক তরুন প্রানের মৃত্যু ঘটছে। সেই সঙ্গে মারাত্মকভাবে আহত হচ্ছে।’

chardike-ad

গত ৮ জুলাই ‘অপারেশন প্রোটেক্টিভ এজ’ শিরোনামে যুদ্ধ অভিযান শুরুর করার পর ট্রেগারন হচ্ছে প্রথম ইসরাইলি শিশু যিনি মর্টার হামলায় প্রাণ হারাল। সামাজিক মাধ্যমটিতে মেসির জার্সি পরিহিত অবস্থায় ওই শিশুটির একটি ছবিও পোস্ট করে ইসরাইলী ফেসবুক ব্যবহারকারীরা।

সেখানে লিরান কোহেন নামক এক ফেসবুক ব্যবহারকারী শনিবার লিখেছেন,‘ হাই লিও মেসি, এই ছেলেটির দিকে তাকান। যে পরিধান করে আছে বিশ্বের সেরা খেলোয়াড়ের জাতীয় জার্সি।’ লেখাটি তিনি মেসি ও এফসি বার্সেলোনার পেজেও ট্যাগ করে দেন।