Search
Close this search box.
Search
Close this search box.

এশিয়ান গেমসের অধিনায়ক মাশরাফি

বিয়ের আনুষ্ঠানিকতার কারণে এশিয়ান গেমসে খেলবেন না জাতীয় ক্রিকেট দলের নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম। তার বদলে অধিনায়কত্ব করবেন দেশসেরা পেস বোলার মাশরাফি বিন মোর্তুজা। মঙ্গলবারএ বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ।

image_95882_0 ফারুক আহমেদ বলেন, “এশিয়ান গেমসের জন্যে স্কোয়াডের সদস্যদের তালিকা বোর্ডকে দিয়ে দেয়া হয়েছে। দুই/একদিনের মধ্যে স্কোয়াড ঘোষণা করতে পারে বিসিবি। অধিনায়ক মুশফিকুর রহিম পারিবারিক কারণে দলের সঙ্গে যাচ্ছেন না।”

chardike-ad

এশিয়ান গেমসের ক্রিকেট ইভেন্টে বাংলাদেশ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। ২০১০ গেমসে আফগানিস্তানকে হারিয়ে মোহাম্মদ আশরাফুলের দল স্বর্ণ জিতেছিল। এশিয়ান গেমসের ক্রিকেটে অংশ নিচ্ছে না ভারত ও পাকিস্তান।

টেস্ট দল হিসেবে অংশ নিচ্ছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। সঙ্গে রয়েছে আফগানিস্তান, চীন, হংকং, কুয়েত, মালদ্বীপ, মালয়েশিয়া, নেপাল এবং দ. কোরিয়া। প্রতিযোগীতার এখনো গ্রুপ নির্ধারণ করা হয়নি।

বিসিবি সূত্র জানিয়েছে, বাংলাদেশ দল সেরা স্কোয়াডকে এশিয়ান গেমসে পাঠাবে। টি-টোয়ন্টি বিশ্বকাপের স্কোয়াডে থাকা অনেককেই দেখা যেতে পারে এশিয়ান গেমসে। মুশফিকের পরিবর্তে দেশসেরা পেসার মাশরাফি বিন মর্তুজা বাংলাদেশকে নেতৃত্ব দেবেন।