Search
Close this search box.
Search
Close this search box.

প্রথমবারের মতো ভেনেজুয়েলার মুখোমুখি দ. কোরিয়া

ব্রাজিল বিশ্বকাপের পর প্রায় মাস দুয়েকের বিরতি দিয়ে মাঠে ফিরতে শুরু করেছে জাতীয় দলগুলো। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার ঘরের মাঠে ভেনেজুয়েলার মোকাবেলা করবে দক্ষিণ কোরিয়া। বুচ্ছন (ইনছন) স্টেডিয়ামে স্থানীয় সময় রাত ৮ টায় শুরু হবে ম্যাচটি। উভয় দলের এটাই প্রথম সাক্ষাৎ।

ফিফা কর্তৃক প্রকাশিত সর্বশেষ র‍্যাংকিংয়ে ল্যাটিন প্রতিপক্ষের চেয়ে অনেকটাই পিছিয়ে আছে এশীয় ফুটবলের ‘পাওয়ার হাউস’। ভেনেজুয়েলার (২৯) থেকে ২৮ ধাপ পিছনে ৫৭তম স্থানে অবস্থান করছে দক্ষিণ কোরিয়া।

chardike-ad

আগামী সোমবার খোয়াংয়ে উরুগুয়ের বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে দক্ষিন কোরিয়া।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ভারপ্রাপ্ত কোচ শিন তায়ে ইয়ং ও অধিনায়ক লি ছুং ইয়ং।
বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ভারপ্রাপ্ত কোচ শিন তায়ে ইয়ং ও অধিনায়ক লি ছুং ইয়ং।

দুটো ম্যাচই তায়েগুক যোদ্ধাদের খেলতে হবে প্রধান কোচ ছাড়া। বিশ্বকাপে কোন ম্যাচ জিততে না পারার ব্যর্থতার দায় মাথায় নিয়ে হং মিয়ং-বো মূল কোচের পদ থেকে পদত্যাগ করেছিলেন দেশে ফিরেই। সহকারী কোচ শিন তায়ে ইয়ং ভারপ্রাপ্ত ম্যানেজারের ভূমিকা নেবেন।

ম্যাচদুটোয় অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন ইংলিশ ক্লাব বোল্টন ওয়ান্ডারার্সের মিডফিল্ডার লি ছুং ইয়ং। ২২ সদস্যের প্রাথমিক স্কোয়াডের ১২ জন গত বিশ্বকাপ স্কোয়াডে ছিলেন। থাকছেন নিয়মিত অধিনায়ক কো যা ছল ও তারকা ফরোয়ার্ড সন হিউং মিন। জার্মান বুন্দেসলিগার এই দু’জনসহ বিদেশী লীগগুলো থেকে ডাক পেয়েছেন ১৪ জন। ঘরোয়া লীগ থেকে সুযোগ পাওয়া বাকি ৮ জনের মধ্যে অন্যতম জনবুক হুন্দাই মটরসের স্ট্রাইকার লি দং গুক। ৩৭০ ম্যাচে ৬৫ গোল নিয়ে তিনি কোরিয়ান লীগের এ যাবতকালের সর্বোচ্চ গোলদাতা। ৩৫ বছর বয়সী লী নবম কোরিয়ান হিসেবে জাতীয় দলের জার্সি গায়ে শততম ম্যাচ খেলার অপেক্ষায় রয়েছেন।