Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ার কোচ নিযুক্ত হলেন জার্মানীর উলি স্টিয়েলিক

south korean coachজার্মানীর সাবেক আন্তর্জাতিক ফুটবল তারকা এবং সুইজারল্যান্ডের সাবেক কোচ উলি স্টিয়েলিক দক্ষিণ কোরিয়া জাতীয় ফুটবল দলের কোচ নিযুক্ত হয়েছেন। কোরীয় ফুটবল এসোসিায়শন (কেএফএ) শুক্রবার জানায়, বিদেশী কোচের অনুসন্ধান শেষে জার্মান এই কোচকে নিযুক্ত করা হয়েছে।

তৎকালীন পশ্চিম জার্মানীর হয়ে ৪২টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া ওই জার্মান তারকার সঙ্গে ইতোমধ্যে এ সংক্রান্ত চুক্তি সম্পন্ন হয়েছে উল্লেখ করে এসোসিয়েশন জানায়, চুক্তি মোতাবেক আগামী ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন এই জার্মান কোচ।

chardike-ad

ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে বিদায়ের ব্যর্থতার কারণে জুলাই মাসে পদত্যাগ করা কোচ হং মিয়ং-বোর পরিবর্তিত হিসেবে দায়িত্ব পালন করবেন স্টিয়েলিক।

আগামী সোমবার দক্ষিণ কোরিয়া আসবেন নবনিযুক্ত এই জার্মান কোচ। দায়িত্ব গ্রহণের আগে তিনি উরুগুয়ের বিপক্ষে কোরিয়ার মধ্যকার পুর্বনির্ধারিত প্রদর্শনী ম্যাচ দেখবেন। হংয়ের বিদায়ের পর থেকেই বিদেশী কোচ খুঁজছিল কেএফএ। স্টিয়েলিকের নিযুক্তির ফলে ২০০৭ সালের পর নুতন বিদেশী কোচ পেল এশিয়ার এই ফুটবল পাওয়ার হাউজ। এই সময় জাতীয় দলের কোচের পদ থেকে অব্যহতি নেন ডাচ কোচ পিম ভারবিক। এর আগে আরেক ডাচ কোচ গাস হিদিঙ্ক অত্যন্ত সফলতার সঙ্গে দক্ষিণ কোরিয়ার বসের দায়িত্ব পালন করেছিলেন। ২০০২ সালে দলকে বিশ্বকাপের সেমি-ফাইনালে পৌঁছে দেয়ার বিরল এক সফলতা অর্জন করেন তিনি। এরপর পদত্যাগ করে চলে যান হিদিঙ্ক।