Search
Close this search box.
Search
Close this search box.

পিছিয়ে থেকেও জয় পেল দক্ষিণ কোরিয়া

ঘরের মাঠে নিজেদের সামর্থ্যটা আরও একবার বেশ ভালো করেই জানান দিলো তায়েগুক যোদ্ধারা। ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ ব্যবধানের জয়ে বিশ্বকাপ ব্যর্থতায় সান্ত্বনার প্রলেপ হয়তো কেউ খুঁজবেন না, কিন্তু র‍্যাংকিংয়ে ২৮ ধাপ সামনে থাকা ল্যাটিন দলটির বিপক্ষে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত আয়েশী জয় নিয়ে মাঠ ছাড়তে পারাটা এশীয় ফুটবলের ‘পাওয়ার হাউস’ খ্যাতদের ঘুরে দাঁড়ানোর ইঙ্গিতবহ হিসেবে নেয়া যেতেই পারে।

খেলা শুরুর ২১ মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। স্বাগতিক গোলরক্ষক কিম জিন হুনের বাজে শট সোজা চলে যায় প্রতিপক্ষের খেলোয়াড় রোনডোনের পায়ে। বিপদসীমায় এভাবে পায়ের নাগালে বল পেয়ে গোল করতে ভুল করেননি ২৪ বছর বয়সী এই স্ট্রাইকার।

chardike-ad

তবে ১২ মিনিট পরেই খেলায় ফিরে স্বাগতিকরা। মিডফিল্ডার লি মিউং-জু সমতায় আনেন দলকে। মিনিট দুয়েক পরে এগিয়েও যেতে পারত কোরিয়া। কিন্তু অধিনায়ক লি ছুং ইয়ংয়ের হেড থেকে আসা বলটি চলে যায় গোলবারের হালকা উপর দিয়ে। প্রথমার্থ শেষ হয় ১-১ সমতায়।

দলকে সমতায় ফিরিয়ে উল্লাস বাঁধ ভেঙেছিল লি মিয়ুং জুর
দলকে সমতায় ফিরিয়ে উল্লাস বাঁধ ভেঙেছিল লি মিয়ুং জুর

নবম কোরিয়ান ফুটবলার হিসেবে গতকালই ‘সেঞ্চুরিয়ান’ ক্লাবে যোগ দিয়েছেন জনবুক হুন্দাই মটরসের স্ট্রাইকার লি দং-গুক। জাতীয় দলের হয়ে নিজের শততম ম্যাচটি স্মরণীয়ই করে রাখলেন লি। দ্বিতীয়ার্থের ৫১ মিনিটে কর্নার কিক থেকে আসা বল জালে জড়িয়ে ব্যবধান বাড়ান। এরপর ৬৫ মিনিটে আবারও চমক দেখান ৩৫ বছর বয়সী এই অভিজ্ঞ খেলোয়াড়। নিজের দ্বিতীয় ও দলের পক্ষে তৃতীয় গোল করেন কোরিয়ার ঘরোয়া লীগ কে ক্লাসিকের সর্বোচ্চ গোলদাতা।

সোমবার খোয়াংয়ে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচে অংশ নেবেন লি ছুং ইয়ংরা।