Search
Close this search box.
Search
Close this search box.

ত্রিদেশীয় সিরিজ দ. আফ্রিকার

প্রতিদ্বন্দ্বিতার ছিটেফোঁটাও দেখা গেলো না অসি-প্রোটিয়া হাই ভোল্টেজ ফাইনালে। অস্ট্রেলিয়ার ৯ উইকেটের বিনিময়ে তোলা ২১৭ রান ৯.১ ওভার আর ৬ উইকেট হাতে রেখেই টপকে গেলো দক্ষিণ আফ্রিকা। দিনশেষে আক্ষেপ থেকে গেলো একটা রেকর্ড না হওয়ার। ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে কোন টুর্নামেন্টে চারটি শতকের মাইলফলকটা কেবল ৪টা রানের জন্য ছোঁয়া হল না দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিসের।

193279 (Custom)

chardike-ad

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এবি ডি ভিলিয়ারস। দলপতির সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করে নিয়মিত বিরতিতেই উইকেট ফেলতে থাকেন স্টেইন, মরকেল, পারনেলরা। অস্ট্রেলিয়ার পক্ষে উদ্বোধনী ব্যাটসম্যান আরন ফিঞ্চ সর্বোচ্চ ৫৪ রান করেন। ফকনার করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান। মিচেল স্টার্ক ২৯ রানে অপরাজিত থাকেন। ৫০ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ২১৭। দক্ষিণ আফ্রিকার পক্ষে ডেল স্টেইন ১০ ওভার বল করে ৩৪ রান দিয়ে ৪ টি উইকেট নেন। মরকেল ও পারনেল উভয়ে দুটি করে উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রানের মাথায় ওপেনার ডি কককে হারায় প্রোটিয়ারা। অবশ্য অপর ওপেনার হাশিম আমলার ৫১ আর ডু প্লেসিসের ৯৬ বিপর্যয়ের শঙ্কাটুকু একেবারেই উড়িয়ে দেয়। শেষবেলায় ৪১ বলে ৫৭ রানের ঝড়ো ইনিংসে ৯ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করেন অধিনায়ক ডি ভিলিয়ারস।