sentbe-top

সাঈদীর রায়: রাজধানীতে জরুরি সতর্কতা জারি

dmp-search

মানবতাবিরোধী অপরাধ মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আপিলের রায়কে কেন্দ্র করে পুরো রাজধানীজুড়ে বিশেষ জরুরি সতর্কতা জারি করা হয়েছে।

জামায়াতের আলোচিত এই নেতার আপিল মামলার রায় ঘোষণা করা হবে বুধবার সকালে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বেনজীর আহমেদ তার ওপর অর্পিত ক্ষমতাবলে মঙ্গলবার বিকেলে বেতারের মাধ্যমে এই জরুরি সতর্ক বার্তা সব থানায় পৌঁছে দেন।

বিশেষ বার্তা অনুযায়ী, মঙ্গলবার বিকেল থেকেই রাজধানীর ৫৬টি চেকপোস্টে একযোগে তল্লাশি শুরু করে পুলিশ। এসব চেকপোস্টে সব ধরনের যানবাহন তল্লাশি করা হচ্ছে। যাতে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হতে না পারে, সেজন্য এই জরুরি ব্যবস্থা বলে ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন।

এদিকে, নাশকতা রোধে চট্টগ্রাম মহানগর ও জেলায় বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। এ বিষয়ে, বিজিবি সদর দপ্তরের মিডিয়া বিভাগের জনসংযোগ কর্মকর্তা মোহসীন আলী জানান, বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত কেন্দ্রীয়ভাবে হয়নি। স্ব-স্ব জেলা প্রশাসন চাহিদা মোতাবেক বিজিবি সদস্যদের মাঠে নামাতে পারে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে গিয়ে দেখা যায়, সব ধরনের যানবাহন থামিয়ে তল্লাশি করা হচ্ছে। গাড়ির কাগজপত্র তল্লাশির পাশাপাশি বহন করা ব্যাগ এমনকি দেহ তল্লাশি করা হচ্ছে।

কেন এসব করা হচ্ছে, এমন প্রশ্নের জবাবে দায়িত্বরত ট্রাফিক পুলিশের সার্জেন্ট জানান, আগামীকাল সাঈদীর চূড়ান্ত রায়। এ রায় ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার পাশাপাশি যানবাহন যাতে নিয়ন্ত্রণে থাকে সেজন্য বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করা হচ্ছে।

একইভাবে রাজধানীর অন্যান্য স্থানেও এরকম তল্লাশির খবর পাওয়া গেছে। কাগজপত্র ছাড়া যেসব গাড়ি রাস্তায় চলাচল করছে সেসব যানবাহন ধরে থানায় নিয়ে যাওয়া হচ্ছে বলে বিভিন্ন সূত্রে খবর পাওয়া গেছে।

sentbe-top