sentbe-top

বৃহস্পতি ও রোববার হরতাল ডেকেছে জামায়াত

Hortalযুদ্ধাপরাধের দায়ে জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ডাদেশ এর প্রতিবাদে ৪৮ ঘণ্টার হরতাল দিয়েছে জামায়াত। প্রথম দফায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা ও দ্বিতীয় দফায় রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত এ হরতাল পালিত হবে।

বুধবার রায় ঘোষণার পর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে আরো জানানো হয়, হরতাল ছাড়াও শুক্রবার সরকারের জুলুম থেকে পরিত্রাণের জন্য দেশে-বিদেশে সাঈদীর জন্য দোয়া অনুষ্ঠান ও ২০ সেপ্টেম্বর শনিবার দেশব্যাপী বিক্ষোভ হবে।

বুধবার সকালে যুদ্ধাপরাধের দায়ে জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর মৃত্যুদণ্ডাদেশের রায়ের বিরুদ্ধে করা সাঈদীর আপিল মামলার চূড়ান্ত রায়ে সাজা কমিয়ে তাকে এ দণ্ডাদেশ দেওয়া হয়।

এদিকে, জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরও রায় প্রত্যাখ্যান করে পৃথক বিবৃতি দিয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান বলেন, ‘এ রায় ন্যায়বিচারের ইতিহাসকে কলঙ্কিত করেছে। দেশ-বিদেশের বিবেকবান কেউ এ রায় মেনে নেবে না।’

 

sentbe-top