Search
Close this search box.
Search
Close this search box.

আজহারের রায় যে কোনো দিন

azharএকাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় অভিযুক্ত ও আটক জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইলামের বিরুদ্ধে আইনী যুক্তি উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ। সে অনুযায়ী যে কোনো দিন রায় দেয়া হবে আজহারের মামলার

বৃহস্পতিবার চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে ট্রাইব্যুনাল-১-এ রাষ্ট্রপক্ষ তাদের আইনী যুক্তি উপস্থাপন করে। নির্ধারিত সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষ হওয়ায় মামলাটি রায়ের জন্য অপেক্ষমান রাখা হয়েছে।

chardike-ad

উল্লেখ্য, গত বছরের ১২ নভেম্বর এটিএম আজহারের বিরুদ্ধে একাত্তরে সংঘটিত হত্যা, নির্যাতন, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের ছয়টি অভিযোগে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। এরপর একই বছরের ৫ ডিসেম্বর আজহারের বিরুদ্ধে সূচনা বক্তব্য উপস্থাপন করে প্রসিকিউশন। আজহারের বিরুদ্ধে গত বছরের ২৬ ডিসেম্বর সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

এর আগে গত ১৮ জুলাই রাষ্ট্রপক্ষ প্রসিকিউশনে আজহারের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করে। পরে গত ২৫ জুলাই অভিযোগ আমলে নেন ট্রাইব্যুনাল।

গত বছর ২২ আগস্ট ট্রাইব্যুনাল-১ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে ওই দিনই তার মগবাজারের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।