Search
Close this search box.
Search
Close this search box.

আগামীকাল স্বর্ণজয়ের লক্ষ্যে ফাইনালে মাঠে নামবে বাংলাদেশ

আগামীকাল স্বর্ণপদক জয়ের লক্ষ্যে পাকিস্তানের বিরুদ্ধে ফাইনাল খেলবে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। আজ ১৭তম এশিয়ান গেমসে মহিলাদের ক্রিকেট ইভেন্টে দ্বিতীয় সেমিফাইনালে শ্রীলঙ্কাকে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মত ফাইনালে উঠার গৌরব অর্জন করেছে বাংলাদেশ। আগামীকাল শুক্রবার ইয়নহুই স্টেডিয়ামে দুপুর ২টায় ম্যাচ শুরু হবে। এবারের এশিয়ান গেমসে প্রথমবারের মত স্বর্ণ জয়ের আশা জাগিয়েছে বাংলাদেশ দল।

bangladesh women cricket team আজ টসে জিতে বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ওভার খেলে ৪ উইকেট হারিয়ে ৯৫ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের পক্ষে ওপেনিং ব্যাটসম্যান আয়েশা রহমান গতকাল বুধবার কোয়ার্টার ফাইনালে নেপালের সাথে সর্বোচ্চ ৫১ রান করে অপরাজিত থাকলেও আজ মাত্র ৭ রান করে আউট হয়ে যায়। মিডল অর্ডার ব্যাটসম্যানদের দায়িত্বশীল ব্যাটিংয়ের একটি ফাইটিং স্কোর করতে সক্ষম হয় বাংলাদেশ। লতা মন্ডল ও ফারজানা হক ২৯ রানের এবং লতা সালমার সাথে ৩৭ রানের পরপর দুইটি বড় পার্টনারশীপ গড়ে তুলে। লতা শেষ পর্যন্ত ৪৩ বল খেলে ৩৪ রানে অপরাজিত থাকেন।

chardike-ad

৯৬ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কান মেয়েরা প্রথম থেকেই উইকেট হারাতে থাকে। মাত্র ১৬ রানে তাদের প্রথমসারির ৩টি উইকেটের পতন ঘটে। শ্রীলঙ্কান মিডিল অর্ডার ব্যাটসম্যানেরা কিছুটা রান তুললেও তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। শ্রীলঙ্কা শেষ পর্যন্ত ১৮.২ ওভার বল খেলে ৭০ রানে অল আউট হয়ে যায়।