Search
Close this search box.
Search
Close this search box.

চাঁদ দেখা যায়নি॥ ৬ অক্টোবর ঈদুল আযহা

new-moonবাংলাদেশের আকাশের আজ বৃহস্পতিবার কোথাও পবিত্র যিলহজ্জ মাসের চাঁদ দেখা যাওয়ার খবর পাওয়া যায়নি। ফলে আগামী ৬ অক্টোবর সোমবার সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা শেষে চাঁদ দেখা না যাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। সভায়  সভাপতিত্ব করেন ধর্মমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ প্রিন্সিপাল মতিউর রহমান। তিনি প্রেস ব্রিফিং করে সভার সিদ্ধান্তের কথা জানান।

chardike-ad

সভায় প্রধান তথ্য কর্মকর্তা তছির আহমদ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন, ঢাকা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর সিরাজউদ্দিন আহমাদ, আবহাওয়া অধিদপ্তরের পারচালক মো: শাহ আলম, স্পারসোর পিএসও মো: শাহ আলম, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় যিলহজ্জ মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায়, ২৯ যিলকদ বৃহস্পতিবার সন্ধ্যা ৬-৪৫ মিনিটে বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র যিলহজ্জ মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি।