sentbe-top

ঢাকা-টোকিও ফ্লাইট চলাচলে জাপানের সঙ্গে চুক্তি সই

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-টোকিও ফ্লাইট চালু করতে জাপানের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। গত শুক্রবার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন জাপান সফরকালে এ চুক্তিতে সই করেন। এর আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও জাপান এয়ারলাইনস কোড শেয়ারিংয়ের মাধ্যমে সপ্তাহে চারটি পর্যন্ত ফ্লাইট পরিচালনা করতে পারবে।

bangladesh bimanজানা গেছে, জাপান সফরকালে রাশেদ খান মেনন টেকনাফের সাবরাংয়ে প্রস্তাবিত এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোনে বিনিয়োগ ও কারিগরি সহযোগিতা দেয়ার জন্য দেশটির ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী কিটাগাওয়া এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী কাজুইকি নাকানের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করেন। এর আগে তিনি জাইকার ভাইস প্রেসিডেন্ট, নির্মাতা প্রতিষ্ঠান টোকিও ফুডোম্যান ও মিটসুই ফুডোমানের নির্বাহীদের সঙ্গে সাক্ষাৎ করেন।

রাশেদ খান মেনন বলেন, এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে ঢাকা-টোকিও ফ্লাইট চলাচলের দীর্ঘদিনের দাবি পূরণ হতে চলেছে। ঢাকা-টোকিও রুটের মাঝখানে ব্যাংককে যাত্রাবিরতি থাকায় সেখান থেকে পর্যটকদের বাংলাদেশে ভ্রমণে আসার সুযোগ সৃষ্টি হয়েছে। এতে দেশের পর্যটন শিল্পের অগ্রগতি হবে।

এ সফরে মন্ত্রীর  সঙ্গে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মাহমুদ হুসেইন প্রমুখ।

sentbe-top