Search
Close this search box.
Search
Close this search box.

আইসিসির সিদ্ধান্তে হতবাক সোহাগ

sohag gazi‘নিষিদ্ধ’ অফ স্পিনার সোহাগ গাজী বলেছেন, অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগে আন্তর্জাতিক ম্যাচে বল করা থেকে নিষিদ্ধ হওয়ায় তিনি হতবাক হয়েছেন। “বোলিং-এর টেস্ট ভালই দিয়েছিলাম, আমি আশা করি নাই যে এই রকম একটা রেজাল্ট আসবে।”

সোহাগ গাজীর এ্যাকশন ব্রিটেনে পরীক্ষার পর দেখা গেছে যে বল নিক্ষেপের সময় তার হাত ১৫ ডিগ্রির বেশি বাঁকা হচ্ছে যা ক্রিকেটের নিয়ম অনুযায়ী অবৈধ। এই পরীক্ষায় তাকে উইকেটের দু’দিক থেকে ছয় ওভার বল করতে হয়েছিল। “যখন ভিডিওটা দেখানো হল, তখন সেখানে পরীক্ষার বোলিং আর ম্যাচের বোলিং হুবহু এক মনে হচ্ছিলো”, তিনি বলেন।

chardike-ad

“কিন্তু তারা বললো, আমার বডিটা একটু এদিকে-ওদিকে হচ্ছে, তখন বুঝলাম ম্যাচের পরিস্থিতিতে হয়তো অনেক ওভার বল করার পর টায়ার্ডনেসের জন্য হয়তোবা বডি ব্যালান্স একটু এদিক-ওদিক হতে পারে।’

সোহাগ গাজী কার্ডিফ থেকে বাংলাদেশে ফিরে বলেছিলেন, তাকে আশ্বাস দেওয়া হয়েছে যে তেমন কোন সমস্যা নেই। তাহলে এখন এই সংশোধনটা হলো না কেন? এই প্রশ্নের জবাবে সোহাগ গাজী বলেন, তিনি নিজেও বুঝে উঠতে পারছেন না।

“আশ্বাসটা এরকম ছিল যে, মনে হয় না বেশি কিছু হবে। সেই হিসেব করেই আমার মনে হয় নাই যে কোন প্রবলেম হবে”, সোহাগ গাজী বলেন। তিনি বলেন ভিডিও দেখে মনে হচ্ছিলো তার হাত ছয় থেকে সাত ডিগ্রি বাঁকা, যেটা আইনসম্মত সীমার ভেতরে।