Search
Close this search box.
Search
Close this search box.

‘ভাই আওয়ামী ষড়যন্ত্রের শিকার, ক্ষমা চাই’

siddiqueবড়ভাই মন্ত্রী লতিফ সিদ্দিকী আওয়ামী ষড়যন্ত্রের শিকার হয়ে হজ সম্পর্কে কটূক্তি করেছেন-এমন দাবি করে তার জন্য আল্লাহ ও দেশের জনগণের কাছে ক্ষমা চাইলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী।

শনিবার বেলা সাড়ে ১১টা দিকে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জরুরি সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী এই ক্ষমা চান। সংবাদ সম্মেলনে কৃষক শ্রমিক জনতা লীগের নেতারা ছাড়াও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

chardike-ad

সংবাদ সম্মেলনে কাদের সিদ্দিকী বলেন, “আমার বড়ভাই পবিত্র হজ সম্পর্কে যে মন্তব্য করেছেন তাতে আল্লাহ ক্ষমা করবেন কি-না জানি না। তবে পরিবারের সদস্য হিসেবে আমি আল্লাহর কাছে প্রার্থনা করি তিনি যেন তাকে ক্ষমা করেন।” ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার কারণে দেশের মানুষের কাছেও ক্ষমা চান তিনি।

কাদের সিদ্দিকী বলেন, “আমার বড়ভাই নিউ ইয়র্কে বসে হজ সম্পর্কে যে মন্তব্য করেছেন, তাতে মুসলমান সম্প্রদায় যেভাবে মর্মাহত হয়েছে তাদের সঙ্গে আমিও মর্মাহত। আমি মুসলিম পরিবারে জন্ম নিয়েছি, মুসলমান হিসেবেই মরতে চাই। আজকে আমি ভারাক্রান্ত হৃদয়ে এ সংবাদ সম্মেলনে এসেছি।”

তিনি বলেন, “আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী আমার কেউ না, কিন্তু আল্লাহর প্রদত্ত হিসেবে তিনি আমার বড়ভাই। এ সম্পর্ক কেনা যায় না। আমাদের ধমনিতে একই রক্ত প্রবাহিত। জীবনে বহু কষ্ট করেছি, বহুবার বিপদে পড়েছি কিন্তু আল্লাহর ওপর থেকে আস্থা হারাইনি। আমি আল্লাহর কাছে ক্ষমা চাই, তিনি আমার বড়ভাইকে হেদায়েত করুন।”

কাদের সিদ্দিকী বলেন, “আমার ভাই লতিফ সিদ্দিকী আওয়ামী ষড়যন্ত্রের শিকার। তিনি আওয়ামী লীগের চাপে পড়ে ধর্ম নিয়ে বিতর্কিত কথা বলেছেন।” লতিফ সিদ্দিকীর বক্তব্য সরকারেরেই বক্তব্য বলেও দাবি করেন কাদের সিদ্দিকী।

প্রসঙ্গত, আবদুল লতিফ সিদ্দিকী গত ২৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে নিউ ইয়র্কস্থ টাঙ্গাইল জেলা সমিতির মতবিনিময় অনুষ্ঠানে ইসলাম ধর্মের অন্যতম স্তম্ভ পবিত্র হজ, তাবলিগ জামাত, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় এবং প্রবাসী বাংলাদেশিদের নিয়ে কটূক্তি করেন।