sentbe-top

গোলাম আযমের ছেলেদের ভিসা দেয়নি হাই কমিশন

golam-ajomজামায়াতে ইসলামীর সাবেক আমির সদ্য প্রয়াত অধ্যাপক গোলাম আযমের জানাজায় অংশ নিতে দেশে আসতে পারছেননা যুক্তরাজ্যে অবস্থানরত তার চার ছেলে। ম্যানচেস্টারে বসবাসরত ব্যবসায়ী ছেলে আমীন আযমীসহ গোলাম আযমের চার ছেলে তাদের বাবার জানাজায় শরিক হওয়ার জন্য ম্যানচেস্টারস্থ বাংলাদেশ হাই কমিশনে ভিসার আবেদন করেছিলেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আমীন আযমীসহ তাদের কাউকেই বাংলাদেশ হাইকমিশন ম্যানচেস্টার ভিসা ইস্যু করেনি। ছেলেদের ইচ্ছে ছিল বাবার জানাজায় শরিক হবেন, শোক সন্তপ্ত মাকে সান্তনা দেবেন। ভিসা জটিলতার কারণে তাদের কারো পক্ষেই বোধকরি আর জানাজায় অংশ নিতে দেশে আসা সম্ভব হচ্ছেনা।

শেষ খবর পর্যন্ত তারা বিভিন্ন মাধ্যমে ভিসা জটিলতার সমাধানের চেষ্টা অব্যাহত রেখেছেন বলে জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্রিটেনের স্থানীয় সময় বিকেল ৫টা ইতোমধ্যেই বেজে গেছে। এদিকে হাইকমিশনের অফিস আওয়ার শুক্রবার বিকেল ৫ টাতেই শেষ হয়। আর শনিবার ও রোববার ব্রিটেনের সকল অফিস আদালত বন্ধ থাকে। সে হিসেবে আর ভিসা ইস্যু হওয়ার সময় নেই।

নোমান আল আযমী, মামুন আল আযমী, আমীন আল আযমী সকলেই এর আগে অসুস্থ্যতার খবর শুনে পিতাকে দেখার জন্য আবেদন করলে হাই কমিশন তাদের জানিয়েছিল, ‘উপরের নির্দেশে ভিসা দেয়া যাবেনা।’

দেশে অবস্থানরত তার ছেলে সাবেক সেনা কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহিল আমান আযমী শীর্ষ নিউজের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তিনি আরো জানান, সৌদি আরবে আইডিবির উচ্চপদে কর্মরত তার বড় ভাই আব্দুল্লাহিল মামুন আল আযমী দাপ্তরিক কাজে তুরস্কে অবস্থান করায় তিনিও বাবার জানাজায় অংশ নিতে দেশে ফিরতে পারছেন না। খবর শীর্ষনিউজ।

sentbe-top