Search
Close this search box.
Search
Close this search box.

বিশ্বকাপ আয়োজকদের চাই ১৫০০ নেট বোলার

world cup2015২০১৫ বিশ্বকাপ শুরু হওয়ার প্রায় চার মাস আগে নেট বোলারের সন্ধানে নেমেছে আয়োজকরা। ৫০ ওভার ফরম্যাটের এই মেগা ইভেন্টে অংশগ্রহণকারী দলগুলোর অনুশীলনে সাহায্য করার জন্য আয়োজক দেশ নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ১৫০০ নেট বোলার খুঁজছে।

২০১৫ বিশ্বকাপ লোকাল অর্গানাইজিং কমিটির প্রধান নির্বাহী জন হার্নডেন জানান, নেট বোলার চিহ্নিত করতে আয়োজকরা সকল প্রদেশ, অস্ট্রেলিয়ার সকল টেরিটোরি ক্রিকেট অ্যাসোসিয়েশন এবং নিউজিল্যান্ডের মেজর অ্যাসোসিয়েশনের সঙ্গে কাজ করছে।

chardike-ad

এক সংবাদ বিজ্ঞপ্তিতে হার্নডেন বলেন, ‘বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলোর অনুশীলনে সাহায্য করার জন্য সময় দিতে প্রস্তুত এমন বোলার খুঁজে পাওয়াটা কিছুটা চ্যালেঞ্জ হয়ে যাচ্ছে।’

বোলার চিহ্নিত করার কাজে ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক ওপেনার ও দুই বার বিশ্বকাপ জয়ী ম্যাথু হেইডেন।

হেইডেন বলেন, ‘নেট বোলাররা জনগণের কাছে স্বীকৃতি খুব কমই পেয়ে থাকেন । তবে ব্যাটসম্যানদের প্রস্তুতির জন্য তাদের গুরুত্ব অনেক বেশি। বিশ্বকাপের জন্য বিপুলসংখ্যক এই বিশেষ স্বেচ্ছাসেবী দরকার এবং আমি জানি আয়োজকরা এ জন্য প্রয়োজনীয় সকল কিছুই করতে চায়, এটা তাদের জন্য একটা বড় অভিজ্ঞতা।’

‘কেউ কেউ হয়তোবা সারাজীবনে এই একবারই বিশ্বসেরা ব্যাটসম্যানদের বিপক্ষে বোলিং করার অভিজ্ঞতা অর্জন করবে।’ সূত্র: ওয়েবসাইট