Search
Close this search box.
Search
Close this search box.

আমিরাত দূতাবাসে লেবার এ্যাটাচে নিয়োগের সিদ্ধান্ত

hasinaবাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) শ্রমিকদের আসার প্রক্রিয়া আরো সহজতর করার লক্ষ্যে ঢাকায় আরব আমিরাত দূতাবাসে একজন লেবার এ্যাটাচে নিয়োগ দেয়া হবে।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ান আজ রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে একথা বলেন।

chardike-ad

আবুধাবির সেন্ট রেগিস হোটেলে আজ দুপুরে এই দ্বিপাক্ষিক বেঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন,পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ান প্রধানমন্ত্রীকে বলেছেন, আগামী বছরের প্রথম দিকে বাংলাদেশে আরব আমিরাতের দূতাবাসে একজন লেবার এ্যাটাচে নিয়োগ দেয়া হবে।

বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে শ্রমিকদের আসার প্রক্রিয়া আরো সহজতর করার লক্ষ্যে এই লেবার এ্যাটাচে নিয়োগ দেয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌহার্দ্য এবং আন্তরিক পরিবেশে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তিনি এর আগে ২০০৯ সালে বাংলাদেশ সফরের স্মৃতিচারণ করে আবারো বাংলাদেশ সফর করবেন বলে জানান।

এর আগে সকালে দুবাই পোর্ট ওর্য়াল্ডের চেয়ারম্যান সুলতান বিন আহমেদ সোলায়েমের সঙ্গে বৈঠকে পায়রা সমুদ্রবন্দর , বিশেষ অর্থৈৈনতিক অঞ্চল ও মেরিন ড্রাইভ নির্মাণে দুবাই পোর্ট ওয়ার্ল্ডকে প্রধানমন্ত্রীর আমন্ত্রণ জানানোর বিষয়টি আলোচনা হয়েছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

ব্রিফিংএ অন্যানের মধ্যে পররাষ্ট্র সচিব শহিদুল হক, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী উপস্থিত ছিলেন।

সূত্র:বাসস