Search
Close this search box.
Search
Close this search box.

শেরে বাংলায় তাইজুল ঝড়

tajul2বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনে তাইজুল ঝড়ে বিধ্বস্ত জিম্বাবুয়ে। তাইজুল ইসলামের দুর্দান্ত স্পিন আক্রমণে গুঁড়িয়ে যায় জিম্বাবুয়ে শিবিরের আটটি উইকেট। বাকি দুটি উইকেট তুলেন শাহাদাত হোসেন ও সাকিব আল হাসান।

সব উইকেট হারিয়ে ১১৪ রানের দ্বিতীয় ইনিংস গড়ে জিম্বাবুয়ে। বাংলাদেশের টার্গেট ১০১।

chardike-ad

এর আগে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে ১৪ রানের লিড নেয় বাংলাদেশ।

আজ সোমবার সকাল সাড়ে ৯টায় মিরপুরে শেরে বাংলা স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা শুরু হয়।

দিনের চতুর্থ ওভারেই প্রথম উইকেটটি তুলেন তাইজুল। মধ্যাহ্ন বিরতির আগে ৯৪ রান তুলতেই সাত উইকেটের পতন হয়েছে জিম্বাবুয়ের। এর মধ্যে পাঁচটিই নিয়েছেন তাইজুল।

মধ্যাহ্ন বিরতির পর বাকি তিনটি উইকেটও দখলে নেন ২২ বছর বয়সী এ স্পিনার।

গতকাল রোববার দ্বিতীয় ইনিংস শুরু করে জিম্বাবুয়ে। দুই ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে ৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে তারা। এর আগে ১৪ রান পিছিয়ে ছিল জিম্বাবুয়ে।

সকালে ৫.৫ ওভারে প্রথম উইকেটের পতন ঘটে জিম্বাবুয়ের। ভুসিমুজি সিবান্দাকে সাজঘরে পাঠিয়ে উইকেটের খাতা খুলেন তাইজুল। তারপর ৮.১ ওভারে শিঙ্গিবগরাই মাসাকাদজাকে আউট করেন শাহাদাত হোসেন। এরপর একে একে সিকান্দার রাজা, রেজিস চাকাবা, এলটন চিগুমবুরা ও ক্রেইগ আরভিনকে সাজঘরে ফেরান তাইজুল। সপ্তম উইকেটটি তুলেন অলরাউন্ডার সাবিক আল হাসান। ২৮.১ ওভারে জন নিউম্বুকে আউট করেন তিনি।

জিম্বাবুয়ের প্রথম ইনিংস- ২৪০/১০
বাংলাদেশের প্রথম ইনিংস- ২৫৪/১০
জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংস- ১১৪/১০

বাংলাদেশ দল
মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, শামসুর রহমান, মমিনুল হক, রুবেল হোসেন, শুভাগত হোম, মাহমুদুল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, জুবায়ের হোসেন, শাহাদাত হোসেন, মার্শাল আইয়ুব, আল-আমিন হোসেন ও তাইজুল ইসলাম।

জিম্বাবুয়ে দল
ব্রেন্ডান টেইলর (অধিনায়ক), সিকান্দার রাজা বাট, রেজিস চাকাবা, ব্রায়ান চ্যারি, টেন্ডাই চাতারা, এলটন চিগুমবুরা, ক্রেইগ আরভিন, তাফাদজা কামুঙ্গোজি, হ্যামিলটন মাসাকাদজা, শিঙ্গিবগরাই মাসাকাদজা, ওয়েলিংটন মাসাকাদজা, নাতসাই এমসাঙ্গবে, রিচমন্ড মুতুমবামি, জন নিউম্বু, তিনাসে পেনিয়াঙ্গারা, ভুসিমুজি সিবান্দা, ম্যালকম ওয়ালার।