Search
Close this search box.
Search
Close this search box.

হরতাল কমিয়েছে জামায়াত

hartal_jamayatঢাকা: জামায়াতে ইসলামী পূর্ব ঘোষিত ৭২ ঘণ্টার হরতাল ১২ ঘণ্টা কমিয়ে ৬০ ঘণ্টা করেছে। মঙ্গলবার সকাল ৬টার পরিবর্তে হরতাল চলবে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সোমবার দুপুরে এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান হরতালের সময় কমানোর এ ঘোষণা দেন।

chardike-ad

তারা জানান পবিত্র আশুরা উপলক্ষে পূর্বঘোষিত এ হরতাল ১২ ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে।

মানবতাবিরোধী অপরাধে দলের আমীর মতিউর রহমান নিজামীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে দুই দফায় মোট ৭২ ঘণ্টার হরতাল আহ্বান করে দলটি। ঘোষণা অনুযায়ী প্রথম দফায় বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা এবং দ্বিতীয় দফায় রবিবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত হরতাল কর্মসূচি ছিল।

এদিকে রবিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ জামায়াতের নির্বাহী পরিষদের সদস্য মীর কাসেম আলীকে মৃত্যুদণ্ড দেয়। এ রায়ের প্রতিবাদে ওই দিনই বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল এবং বুধবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন দলটির ভারপ্রাপ্ত আমীর ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল।

সোমবার জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানকে ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখে আপিল বিভাগ। এ রায়ের প্রতিবাদে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেন জামায়াতের শীর্ষ দুই নেতা মকবুল আহমাদ ও শফিকুর রহমান।