Search
Close this search box.
Search
Close this search box.

নিজের পায়ে দাঁড়াতে তরুণদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান

sheik hasina 11বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে কারো মুখাপেক্ষী না হয়ে নিজের পায়ে দাঁড়াতে পরামর্শ দিয়েছেন।  আজ (মঙ্গলবার) দুপুরে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ‘ডিজিটাল সেন্টার উদ্যোক্তা’ সম্মেলনে প্রধানমন্ত্রী তরুণদের উদ্দেশ্যে বলেন, তোমাদের আত্মবিশ্বাসী হতে হবে। আজকে চাকরির জন্য যুবকরা দৌড়াদৌড়ি করে। আমরা চাই না চাকরির জন্য একটা যুবক এভাবে দৌড়াদৌড়ি করুক।

শেখ হাসিনা বলেছেন, “আমরা পরনির্ভরশীলতা থেকে বের হয়ে আসতে চাই। এ লক্ষ্যে আমাদের সরকার কাজ করে যাচ্ছে।”

chardike-ad

সরকারের সফলতা তুলে ধরে তিনি বলেন, “কৃষকের ঘরে ঘরে আজ মোবাইল ফোন। কৃষকরা ঘরে বসেই তারা তাদের প্রয়োজনীয় তথ্য পেয়ে যাচ্ছেন। ইউনিয়নে বসেই মানুষ সারাদেশের তথ্য পেয়ে যাচ্ছেন। এখন আর তাদেরকে ছোট খাটো কাজের জন্য রাজধানীতে ছুটে আসতে হয় না।”

দেশের সবস্থানে প্রযুক্তি বিস্তার প্রসঙ্গে তিনি বলেন, “প্রযুক্তি ব্যবহার করে আজ দেশে বসেই বিদেশে কাজ করে অর্থ উপার্জন করা সম্ভব হচ্ছে। বিদেশে বসেও আমাদের প্রবাসীরা প্রযুক্তি ব্যবহার করে নিজেদের লোকদের সাথে কথা বলতে পারছে। স্কাইপে যোগাযোগ করতে পারছে।”

তথ্য সেবাকেন্দ্র ব্যবহার করেও মানুষ নানা ধরণের সুযোগ সুবিধা পাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, “আমরা প্রথমবার সরকারে এসে ১০ হাজার স্কুলে কম্পিউটার দেয়ার দিদ্ধান্ত নিয়েছিলাম।দেশের মানুষ আজ তথ্য প্রযুক্তি ব্যবহার করে দ্রুত সব ক্ষেত্রে সুফল পাচ্ছেন। তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে মানুষের এ সুফল আর্জনের পথ  আমাদের সরকারই করে দিয়েছে।”