Search
Close this search box.
Search
Close this search box.

তামিম-ইমরুলের জোড়া সেঞ্চুরি, বাংলাদেশ ২১৩/০

tamim

জিম্বাবুয়েকে হোয়াইট-ওয়াশ করার লক্ষ্য নিয়ে বন্দরনগরী চট্টগ্রামে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুশফিকুর রহিম। মুশফিকের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

chardike-ad

চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ২১৩ রান। তামিম ইকবাল তার ক্যারিয়ারের ষষ্ঠ শতক তুলে নিয়েছেন। এরপর ইমরুলও তার ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি হাঁকিয়েছেন। তামিম ১০৪ ও ইমরুল ১০৩ রানে ব্যাট করছেন। প্রথম উইকেট জুটিতে তারা দুজন মিলে রেকর্ড ২১৩ রান সংগ্রহ করেছেন। এর আগে ২০১০ সালে প্রথম উইকেট জুটিতে তামিম ও ইমরুল মিলে ১৮৫ রান করেছিলেন।

ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দেওয়া শামসুর রহমানের পরিবর্তে চট্টগ্রাম টেস্টে সুযোগ পেয়েছেন ইমরুল। গত ফেব্রুয়ারিতে এই মাঠেই শতকের দেখা পেয়েছিলেন ইমরুল। তবে ব্যক্তিগত ১৯ রানে জীবন পান বাহাতি এই ওপেনার। নাতসাই এমশ্যাংউইয়ের বলে স্কয়ার লেগে ক্যাচ উঠিয়ে দেন ইমরুল।

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম, তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, শুভাগত হোম, শফিউল ইসলাম, রুবেল হোসেন, জুবায়ের হোসেন লিখন।