sentbe-top

মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

bangladesh-women-football-team

পাকিস্তানের ইসলামাবাদে অনুষ্ঠিত তৃতীয় সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ জাতীয় নারী দল। সোমবার ইসলামাবাদের জিন্নাহ স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপের মুখোমুখি হন বাংলাদেশের নারীরা। ম্যাচে ৩-১ গোলে মালদ্বীপকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল নিশ্চিত করেন সুইনু প্রু মারমারা।

মালদ্বীপের বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। গোল করে দলকে এগিয়ে নেন মায়নু মারমা। ৩৭ মিনিটে সাবিনা খাতুন গোল পেলে বাংলাদেশ ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায়।

বিরতির পর ৮৪ মিনিটে মালদ্বীপের আইশাত সামা গোল করে ব্যবধান কমান (২-১)। ৮৭ মিনিটে সাবিনা খাতুন নিজের জোড়া গোল পূর্ণ করার পাশাপাশি বাংলাদেশের জয় নিশ্চিত করেন ৩-১ ব্যবধানে।

ম্যাচ শেষে বাংলাদেশ জাতীয় নারী দলের জাপানি কোচ সুকিতো নুরিও বলেন, ‘বাংলাদেশ দল ভালো খেলেছে এবং তারা জয়ের দাবিদার।’

বাংলাদেশ দলের প্রশংসা করে মালদ্বীপের কোচ বলেন, ‘বাংলাদেশ দলকে অভিনন্দন। তারা আজ অসাধারণ খেলেছে। ম্যাচের শুরু থেকেই আমাদের ওপর প্রভাব বিস্তার করে খেলেছে। তারা জয়ের ও সেমিফাইনালে খেলার যোগ্য।’

এ নিয়ে দ্বিতীয়বারের মতো সাফের সেমিফাইনালে উঠলেন বাংলাদেশের নারীরা। এর আগে ২০১০ সালে ঘরের মাঠে সেমিফাইনাল খেলেছিল বাংলাদেশ।

বাংলাদেশ ছাড়াও সেমিফাইনালের টিকিট পেয়েছে ভারত, শ্রীলঙ্কা ও নেপাল। বুধবার সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ দুইবারের ফাইনালিস্ট নেপাল। ভারত খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

sentbe-top