sentbe-top

আ.লীগ মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের দল নয় : খালেদা জিয়া

khaleda-ziaআওয়ামী লীগ মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রের দল নয় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শনিবার বিকেলে কুমিল্লা নগরীর টাউন হল মাঠে ২০ দলীয় জোটের জনসভায় তিনি এ কথা বলেন ।
চূড়ান্ত আন্দোলনের আগে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে দ্রুত নির্বাচনের দাবির পক্ষে জনমত সৃষ্টির অংশ হিসেবে জনসভা করতে শনিবার কুমিল্লার জনসভায় অংশ নেন তিনি।

আওয়ামী লীগের বিগত ৬ বছরের শাসনামলে দেশে কোনো উন্নয়ন অভিযোগ করে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ সবসময় উন্নয়নের কথা বলে কিন্তু দেশের কোথাও কোনো উন্নয়ন হয়নি। উন্নয়নের কথা বলে কিন্তু আসলে উন্নয়নের নামে তারা টাকা লুটপাট করে।

৫ জানুয়ারির নির্বাচনে কেউ ভোট দেয়নি মন্তব্য করে তিনি বলেন, এই নির্বাচনে কেউ ভোট দেয়নি। তাই এই পার্লামেন্টের কোনো বৈধতা নেই। আর অবৈধ এই পার্লামেন্টের কোনো আইন প্রণয়নের অধিকারও নেই।

আওয়ামী লীগের নেতাদের নামে হাজার হাজার মামলা তুলে নেওয়া হয়েছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, আমাদের নামে হাজারো মামলা দেওয়া হচ্ছে। শেখ হাসিনার নামে ১৫টি মামলা ছিল। সেগুলো তুলে নেওয়া হলো কেন? আওয়ামী লীগ বার বার বলে তাদের জনপ্রিয়তা আছে। যদি জনপ্রিয়তা থাকে তাহলে প্রমাণ করুন। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে নিজেদের জনপ্রিয়তা প্রমাণ করুন।

যুবলীগ-ছাত্রলীগের ছেলেদের হাতে অস্ত্র দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, বিএনপি উন্নয়নের রাজনীতি, গণতন্ত্রে ও মানুষের কল্যাণে বিশ্বাসী। যারা ক্ষমতায় আছে তারা গণতন্ত্রে, জনগণের কল্যাণে বিশ্বাস করে না। তিনি দাবি করেন, বিএনপির আমলে কুমিল্লায় কিছু উন্নয়ন হয়েছিল। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আর কোনো উন্নয়ন হয়নি।

আওয়ামী লীগের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, তারা বলে গণতন্ত্রের দরকার নেই। উন্নয়নের দরকার। কিন্তু উন্নয়নও নেই। উন্নয়নের জন্য বরাদ্দ রেখে তারা লুটপাট করে। অর্থমন্ত্রী নিজেই অর্থনীতিতে স্থবিরতার কথা স্বীকার করেছেন।

 

sentbe-top