Search
Close this search box.
Search
Close this search box.

স্যামসাং এলজিকে কারখানা স্থাপনের আমন্ত্রণ ভারতের

samsung-LG-logo-300x282ভারতে ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের জন্য স্যামসাং এলজিসহ প্রযুক্তি খাতের শীর্ষ প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। সম্প্রতি কম্পিউটার সোসাইটি অব ইন্ডিয়ার (সিএসআই) সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ‘মেক ইন ইন্ডিয়া প্রোগ্রাম’-এর আওতায় ভারতে ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের আমন্ত্রণ জানান তিনি। খবর পিটিআই।

অনুষ্ঠানে তিনি বলেন, কারখানা স্থাপনে স্যামসাং ও এলজির মতো প্রযুক্তি খাতের রাঘববোয়ালদের প্রয়োজনীয় সহায়তা দেবে তার সরকার। আর সহায়তার প্রক্রিয়াটি বাস্তবায়ন হবে মেক ইন ইন্ডিয়া প্রোগ্রামের আওতায়, যা ভারতের ক্রমবর্ধমান প্রযুক্তি খাতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারগুলোয় অবদান রাখতে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর জন্য এক গুরুত্বপূর্ণ সম্ভাবনার দ্বার উন্মুক্ত করবে।

chardike-ad

এছাড়া তিনি বলেন, ‘ভারতে আসুন ও কারখানা স্থাপন করুন, মানবসম্পদ এবং প্রযুক্তি ব্যবহার করুন। তরুণ মেধাবীদের কাজে লাগান এবং ভারতে থেকেই ভারতের জন্য কিছু করুন। পাশাপাশি বাইরের বাজারগুলোয় পণ্য রফতানি করুন।’

সাম্প্রতিক সময় ভারতের প্রযুক্তি খাত উল্লেখযোগ্য হারে প্রসার লাভ করেছে। এরই ধারাবাহিকতায় সংশ্লিষ্ট খাতের পণ্য নির্মাতা প্রতিষ্ঠানগুলো এখন দেশটিতে অধিক বিনিয়োগে দ্বিধা করছে না। সফটব্যাংক ও অ্যামাজনসহ আরো কয়েকটি প্রতিষ্ঠান এরই মধ্যে দেশটিতে বিনিয়োগের ঘোষণা দিয়েছে। বণিকবার্তা।