Search
Close this search box.
Search
Close this search box.

এবারের মিস ওয়ার্ল্ড দক্ষিণ আফ্রিকার রোলেন

rolen

চলতি বছরে মিস ওয়ার্ল্ডের খেতাব জিতে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার সুন্দরী রোলেন স্ট্রস। গতকাল স্থানীয় সময় সন্ধ্যায় লন্ডনের আইসিসি মিলনায়তনে প্রতিযোগিতার চূড়ান্ত অনুষ্ঠানে মিস ওয়ার্ল্ড-২০১৪ হিসেবে তার নাম ঘোষণার পর উল্লাসে ফেটে পড়েন তিনি।

chardike-ad

প্রতিযোগিতায় রানার আপ হন মিস হাঙ্গেরি এদিনা কুলসার, তৃতীয় হন যুক্তরাষ্ট্রের এলিজাবেথ সাফরিট।

ইয়াহু নিউজ, জি নিউজ ও আইবিএন এক খবরে জানিয়েছে, ৬৩ বছর আগে এই লন্ডন থেকেই যাত্রা শুরু মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার। ২০১৪ সালে এসে সেই লন্ডনেই হলো ৬৪তম বিশ্ব সুন্দরীদের এই জাঁকজমকপূর্ণ প্রতিযোগিতার আসর।

জানা গেছে, বিশ্বের মোট ১২১টি দেশের সেরা সুন্দরীরা অংশ নেন এই প্রতিযোগিতায়। সবাইকে পিছনে ফেলে সেরার মুকুটটি জিতে নেন দক্ষিণ আফ্রিকার রোলেন। তাকে বিজয়ীর মুকুট পরিয়ে দেয় বিদায়ী মিস ওয়ার্ল্ড ফিলিপাইনের মেগান ইয়ং।

নতুন মিস ওয়ার্ল্ড হিসেবে নাম ঘোষণার পর বিস্ময়ে নিজের দু’হাত মুষ্টিবদ্ধ করে উল্লাস প্রকাশ করেন মেডিকেল ছাত্রী রোলেন। এ সময় পূর্ব লন্ডনের এক্সেল এক্সিবিশন সেন্টারের অনুষ্ঠানস্থলে শুরু হয় আনন্দের আতশবাজি।

বিজয়ীর মুকুট পরে ২২ বছরের লাস্যময়ী তরুণী রোলেন নিজের অনুভূতি প্রকাশ করতে বলেন, দক্ষিণ আফ্রিকা এ মুকুট তোমার জন্য। আমি মনে করি যা ঘটেছে আমি সত্যি তাকে দৃঢ়ভাবে ধারণ করতে সক্ষম হবো। এটা একটা গুরুদায়িত্ব।

প্রতিযোগিতায় শেষ পাঁচে ছিলেন হাঙ্গেরি, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের প্রতিযোগী। শেষ পর্যন্ত ছিটকে পড়েন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সুন্দরীরা।

এবার চূড়ান্ত প্রতিযোগিতার অন্যতম আকর্ষণ ছিলেন ১৯৯৪-এর মিস ওয়ার্ল্ড বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন (৪১)। সঙ্গে ছিলেন তার স্বামী অভিষেক বচ্চন ও মেয়ে আরাধ্য। অনুষ্ঠানে ঐশ্বর্যকে তার ধুম-২ চলচ্চিত্রের জন্য বিশেষ পুরস্কারে ভূষিত করা হয়।

বিশ্বের কমপক্ষে ১০০ কোটি মানুষ গতকাল টেলিভিশনে সরাসরি দেখেছে চূড়ান্ত পর্বের নানা আয়োজন।

আগামী বছর মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা হবে ইন্দোনেশিয়া বালিতে।