sentbe-top

ডেন্টাল শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আটক ১৫

dental-students

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের পাশে সচিবালয় সংলগ্ন রাস্তায় বুধবার পুলিশ ও ডেন্টাল শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। এ পর্যন্ত ১৫ জন ছাত্রকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ডেন্টাল শিক্ষার্থীরা পাসের পর প্রাকটিসের রেজিস্ট্রেশনসহ ৪ দফা দাবি আদায়ে স্বাস্থ্য মন্ত্রাণালয় ঘেরাও করতে সকাল সাড়ে ১০টার দিকে প্রেসক্লাবের সামনে সমবেত হয়। বেলা পৌনে ১২টার দিকে তারা সচিবালয় সংলগ্ন রাস্তায় পৌঁছলে পুলিশ বাধা দিলে উত্তেজনা ছড়ায়।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ জলকামান নিক্ষেপ করলে শিক্ষার্থীরা লাঠিসোঁটা নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে ছাত্ররা বেশ কয়েকটি বাস ভাঙচুর করে। এ সময় অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়।

রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শিবলী নোমান বলেন, ঘটনাস্থল থেকে পুলিশ বিএসসি ডেন্টাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ও সদস্য সচিবসহ ১৫ জনকে আটক করে পুলিশ। এখন তাদের শাহবাগ থানায় রাখা হয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের আমরা সচিবালয়ে যাওয়ার জন্য কয়েক জনের নাম চেয়েছিলাম। কিন্তু তারা না দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিল।

এর আগে বিএসসি ডেন্টাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক সারোয়ার হোসেন ভূঁইয়া বলেন, পুলিশের সঙ্গে সংঘর্ষে কমপক্ষে ২০ জন শিক্ষার্থী আহত হয়েছে। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসাপতালে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বিএসসি ডেন্টাল পাসের প্র্যাকটিস রেজিস্ট্রেশন প্রদানসহ ৪ দফা দাবিতে দীর্ঘ দিন ধরে আন্দোলন করছে শিক্ষার্থীরা।

তাদের অন্যান্য দাবি- কোর্সের বর্তমান কারিকুলাম বিদ্যমান রেখে দ্রুত ভর্তি প্রক্রিয়া চালু; সরকারি, আধা সরকারি ও স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে বিসিএস ও অ্যাডহক ভিত্তিতে নিয়োগ এবং বর্তমান কোর্সের মেয়াদ আরও ১ বছর বৃদ্ধি করে সারাদেশে অভিন্ন কারিকুলামে কোর্স পরিচালনা করা।

 

sentbe-top