Search
Close this search box.
Search
Close this search box.

আমেরিকার ক্ষেপণাস্ত্রেই ভূ-পাতিত মালয়েশিয়ার সেই বিমান!

malaysian airlinesআমেরিকান ক্ষেপণাস্ত্রের আঘাতে মালয়েশিয়ান এয়ারলাইন্স এমএইচ-৩৭০ বিমান ভূপাতিত হয়েছে বলে জানিয়েছেন সাবেক এয়ারলাইন্স প্রধান ও লেখক মার্ক দুগেইন । বিমানটি হাইজ্যাক করা হয়েছে এবং  ৯/১১ এর মতো হামলায় এটিকে ব্যবহার করা হবে ভেবে এটিকে ভূপাতিত করে আমেরিকান বাহিনী।

মার্ক দুগেইন বলেন, “ভূপাতিত হওয়ার সময় ভারত মহাসাগরের প্রত্যন্ত এলাকা দিয়াগো গার্সিয়ায় অবস্থিত মার্কিন নৌ বাহিনীর ঘাঁটির ওপর দিয়ে বিমানটি উড়ে যাচ্ছিল। এ সময় বিমানটি হাইজ্যাক করা হয়েছে এবং এটি ওই ঘাঁটিতে হামলায় ব্যবহৃত হবে এই তথ্যের ভিত্তিতে মধ্য আকাশেই উড়িয়ে দেয় আমেরিকান বাহিনী।

chardike-ad

দিয়াগো গার্সিয়ার নিকটবর্তী ছোট দ্বীপগুলোর অধিবাসীরা মার্ক দুগেইনকে জানান, “ওইদিন (৮ মার্চ) একটি বিশাল বিমানকে খুব নিচ দিয়ে উড়ে যেতে দেখেছেন তারা। এমনকি, একজন জেলে তাকে এও জানিয়েছেন তিনি ওই বিমানটিতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের চিহ্ন সনাক্ত করতে পেরেছেন।”

তাছাড়া ওই এলাকায় নিকটবর্তী বারাহ দ্বীপ সংলগ্ন সমুদ্রে একটি খালি অগ্নিনির্বাপক যন্ত্রও দ্বীপবাসীরা খুঁজে পেয়েছিলেন বলেও উল্লেখ করেন তিনি।

সেনেগালিজ বংশোদ্ভূত ফরাসি নাগরিক দুগেইন, যিনি একজন ঔপন্যাসিক হিসেবেও প্রসিদ্ধ এক রেডিও স্টেশনকে দেয়া সাক্ষাতকারে বলেন, “আমি বিমানের ঘটনাটি নিয়ে তদন্ত করতে চেয়েছিলাম কিন্তু তাতে ঝুঁকি আছে। এটা করতে সময় প্রয়োজন।”

কাছে দাবি সেনেগালিজ বংশোদ্ভূত ফরাসি নাগরিক দুগেইন। তিনি বলেন, “এমএইচ-৩৭০ বিষয়ে যেনো কোনো তদন্ত না করি সেজন্য আমাকে হুমকিও দেয়া হয়েছিল।”

গত ৮ মার্চ মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ৩৭০ বিমানটি ২৩৯ জন যাত্রী ও ক্রু নিয়ে নিখোঁজ হয়।–ডেইলি মেইল।