Search
Close this search box.
Search
Close this search box.

ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ এর ফিক্সচার

ক্রিকেট বিশ্বকাপের খুব বেশি দেরি নেই। নিউজিল্যান্ডে ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি বসছে এই আসর । পর্দা নামবে ২৯ মার্চ অস্ট্রেলিয়ায়।

২০১৫ বিশ্বকাপে অংশগ্রহণকারী ১৪ দলের খেলার সময়সূচি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দলগুলোকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ ‘এ’ তে রয়েছে- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, বাংলাদেশ, আফগানিস্তান ও স্কটল্যান্ড। গ্রুপ ‘বি’তে রয়েছে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড এবং সংযুক্ত আরব আমিরাত।

chardike-ad

দুই দেশের ১৪ টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ৪৯ টি ম্যাচ। এরমধ্যে গ্রুপ পর্বে ৪২টি, ৪টি কোয়ার্টার ফাইনাল, ২টি সেমি ফাইনাল এবং ফাইনাল ম্যাচ রয়েছে। নিউজিল্যান্ডের ভেন্যুগুলো হচ্ছে-অকল্যান্ড, ওয়েলিংটন, ক্রাইস্টচার্চ, হ্যামিলটন, নেপিয়ার, নেলসন ও ডুনেডিন। আর অস্ট্রেলিয়ার ভেন্যুগুলো হচ্ছে- অ্যাডিলেড, ব্রিসবেন, মেলবোর্ন, ক্যানাবেরা, হোবার্ট, পার্থ ও সিডনি।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হেগলি ওভাল স্টেডিয়ামে শ্রীলংকা ও নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে ২০১৫ বিশ্বকাপ। ২৯ মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সমাপনী অনুষ্ঠিত হবে।

ক্রিকেট বিশ্বকাপ ২০১৫ এর ফিক্সচারঃ

icc-world-cup-ficture