Search
Close this search box.
Search
Close this search box.

‘জনগণকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন খালেদা’

khaleda

ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে জনগণকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একই সঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত সর্বাত্মক আন্দোলন চালিয়ে যেতে নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন।

chardike-ad

রোববার বিকেলে গুলশানে ‘অবরুদ্ধ’ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এই নির্দেশনার কথা জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

খন্দকার মাহবুব বলেন, বিএনপি চেয়ারপারসন বর্তমান চলমান রাজনৈতিক অবস্থায় দেশের গণতন্ত্রকামী সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন।

বেলা ২টার দিকে কার্যালয়ে প্রবেশ করেন চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, প্রাক্তন মন্ত্রী এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট মাহবুব উদ্দিন খোকন, বিএনপির গণশিক্ষাবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ধর্মবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার।

এর আগে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ড. বদরুদ্দোজা চৌধুরী ও মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে এসে পুলিশি বাধার মুখে ফিরে যান। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দারও কার্যালয়ে প্রবেশ করতে পারেনি। তবে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন সাংবাদিকদের একটি প্রতিনিধি দল।

শনিবার রাত থেকে কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পুলিশ প্রহরায় এক প্রকার ‘অবরুদ্ধ’ হয়ে আছেন তিনি।