sentbe-top

প্রেসক্লাব থেকে বের হলেই গ্রেপ্তার ফখরুল

fokrulগ্রেপ্তার আতঙ্কে ভুগছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর। শাহবাগ থানা পুশিশের পাশাপাশি ডিবি পুলিশ প্রেসক্লাবের সব কয়টি পয়েন্টে অবস্থান নিয়েছে। ফখরুল প্রেসক্লাব থেকে বের হলেই তাকে গ্রেপ্তার করবে বলে নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছে।

দু’দিন পুলিশের নজর এড়িয়ে থাকার পর সোমবার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত পেশাজীবী পরিষদের সমাবেশে যোগ দিতে এসে তিনি বিপাকে পড়েন। অথচ এই অনুষ্ঠানে তার যোগ দেয়ার কোনো কথাই ছিল না।

জানা যায়, সোমবার বিকেলে হেলমেট পরে একটি মটর সাইকেলে চরে পুলিশের চোখ ফাঁকি দিয়ে ফখরুল প্রেসক্লাবের অডিটরিয়ামে পেশাজীবীদের সমাবেশে যোগ দেন। এরপর পুলিশ তাকে গ্রেপ্তারের জন্য প্রেসক্লাবের চারপাশে অবস্থান নেয়।

ফখরুলের বক্তব্যের পর পেশাজীবীদের অনুষ্ঠান শেষ হলে প্রেসক্লাবে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। আওয়ামী লীগ সমর্থিত ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতারা অভিযোগ করেছে ফখরুলের সমাবেশ শেষ হওয়ার পরপরই তাদের শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালায়। এরপর সে প্রেসক্লাব সভাপতির রুমে আশ্রয় নেন। সোয়া ৭টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন।

এদিকে গ্রেপ্তার আশঙ্কা করে তিনি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন আয়োজন করেন। জানা গেছে, এই সংবাদ সম্মেলনের পর তার সেখান থেকে বের হওয়ার কথা রয়েছে।

sentbe-top