Search
Close this search box.
Search
Close this search box.

ভারত ও পাকিস্তান আসছে বাংলাদেশে

india-pakistan-to-clash-in-hockey-final-বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান ক্রিকেট দল। এছাড়া জুনের প্রথম সপ্তাহে ভারতের আসার কথা। মঙ্গলবার বিসিবি সূত্রে এমনটাই জানা গেছে।

বিসিবি সূত্র জানায়, এপ্রিলে বাংলাদেশ সফরে পাকিস্তান দল একটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আসবে। তবে সিরিজের সূচি এখনো নির্ধারিত হয়নি।এদিকে প্রায় ১৪ বছর পর জুনের প্রথম সপ্তাহে আসার কথা রয়েছে প্রতিবেশী দেশ ভারতের। সফরে বাংলাদেশের সঙ্গে একটি টেস্ট খেলবে তারা। সফরে দুই দল তিনটি ওয়ানডে ম্যাচেও অংশ নিবে।

chardike-ad

অন্যদিকে জুনের ৩০ তারিখে দক্ষিণ আফ্রিকা দল একটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসবে বলে নিশ্চিত করেছে বিসিবি। এছাড়া অক্টোবরে অস্ট্রেলিয়া দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশর মাটিতে।

জানুয়ারি থেকে মার্চ- তিন মাস বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে ব্যস্ত সময় পার করবেন মুশফিক-মাশরাফি-সাকিবরা। এপ্র্রিলে পাকিস্তান ও জুন-জুলাইয়ে ভারত এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলতে হবে বাংলাদেশকে। আগস্ট সেপ্টেম্বর বিরতি দিয়ে অক্টোবরে আবার অস্ট্রেলিয়ার সামনে পড়বে টাইগাররা। ফলে বুঝাই যাচ্ছে, অনেক ব্যস্ত সময়ের মধ্য দিয়ে যেতে হবে বাংলাদেশ ক্রিকেট দলকে।