Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশ ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্প শুরু আগামীকাল

Mashrafi-moshfik

বিশ্বকাপ মিশন সামনে রেখে সোমবার থেকে শুরু হচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রস্তুতি ক্যাম্প। বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাওয়া অন্যান্য ক্রিকেটারদের সঙ্গে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের এই ক্যাম্পে অংশ নিচ্ছেন সদ্যই কারাগার থেকে জামিনে মুক্ত হওয়া পেসার রুবেল হোসেনও।

chardike-ad

তবে সাকিব আল হাসান ও তামিম ইকবাল আপাতত এই ক্যাম্পে থাকছেন না। কেননা, বিগব্যাশ খেলতে সাকিব বর্তমানে অস্ট্রেলিয়ায় রয়েছেন। অন্যদিকে, পায়ে অস্ত্রোপচার করানোর পর সুস্থতা ফিরে পেতে তামিমও রয়েছেন অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপ খেলার উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে মাশরাফিরা হোম কন্ডিশনে সব মিলিয়ে ৯ দিন অনুশীলন করবেন। তাদের সঙ্গে অনুশীলন করবেন অপেক্ষমান তালিকায় থাকা আরও ৫ ক্রিকেটার।

সোমবার সকাল ১০টায় ক্রিকেটারদের সঙ্গে বৈঠক দিয়ে শুরু হবে বিশ্বকাপের প্রস্তুতি পর্ব। এরপর হবে ‘স্ট্রেন্থ’ ও ‘কন্ডিশনিং’ সেশন। পরের ৩ দিন ২ বেলা করে ‘স্কিল’ অনুশীলন করবেন ক্রিকেটাররা। শুক্রবার আবার স্ট্রেন্থ ও কন্ডিশনিং সেশন করে পরদিন বিশ্রামে থাকবেন তারা। ১৮ ও ১৯ জানুয়ারি আবারও ২ বেলা করে অনুশীলন করবেন মাশরাফিরা। ২০ জানুয়ারি ১ বেলা অনুশীলনের পরদিন আবার ২ বেলা অনুশীলন করবেন ক্রিকেটাররা। বিশ্বকাপের আগে বাংলাদেশে মাটিতে এই দিনই শেষবারের মতো অনুশীলন করবেন তারা।

এরপর ২৪ জানুয়ারি রাত ৯টায় ব্রিসবেনের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশের বিশ্বকাপ দল। ব্রিসবেনে ২ সপ্তাহের আরেকটি অনুশীলন ক্যাম্পে বিশ্বকাপ প্রস্তুতি সারবে তারা।

উল্লেখ্য, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ চলার সময়ে অনুশীলন করতে গিয়ে কাঁধে চোট পাওয়া মুশফিকুর রহিম ক্যাম্পের শুরুর দিন থেকেই অনুশীলন করবেন।

নারী নির্যাতন আইনে চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপীর করা মামলায় কারাগারে গিয়ে পেসার রুবেল হোসেনের বিশ্বকাপ মিশন শঙ্কার মধ্যে পড়ে গিয়েছিল। তবে রবিবার জামিনে মুক্তি পাওয়ায় এই পেসার ক্যাম্পের শুরুর দিন থেকেই অনুশীলনে থাকবেন। বিসিবি সূত্রে তেমনটাই জানা গেছে।