Search
Close this search box.
Search
Close this search box.

প্রশংসা অর্জনে শীর্ষে বিল গেটস-অ্যাঞ্জেলিনা জোলি

bill zoliপ্রশংসা অর্জনের ক্ষেত্রে বিশ্বের রাজনীতিকদের চেয়ে এগিয়ে আছেন উদ্যোক্তা-ব্যবসায়ী ও শোবিজের তারকারা। এক্ষেত্রে শীর্ষস্থান অর্জন করেছেন দাতব্য কাজে জড়িত ব্যক্তিত্বরা। সম্প্রতি ব্রিটিশ ইন্টারনেটভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান এ তথ্য প্রকাশ করেছে। প্রশংসিত পুরুষদের মধ্যে শীর্ষে রয়েছেন বিল গেট্স। আর নারীদের মধ্যে শীর্ষে হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। খবর খালিজ টাইমস।

ব্রিটিশ গবেষণা সংস্থা ইউগভ পোল এ জরিপ চালিয়েছে। মোট ২৩টি দেশের ২৫ হাজার মানুষ এতে অংশ নিয়েছে। অংশগ্রহণকারীদের অভিমত অনুযায়ী, পুরুষদের মধ্যে প্রশংসাযোগ্য কাজ সবচেয়ে বেশি করেছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেট্স। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান পদ থেকে অবসর নিয়ে এখন বিশ্বজুড়ে দাতব্য কাজে ব্যস্ত এ উদ্যোক্তা। সবচেয়ে বেশি ভোট পেয়েছেন তিনিই। এর পরেই আছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। আর তিন নম্বরে জায়গা করে নিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

chardike-ad

অন্যদিকে নারীদের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। তার বর্তমান দাতব্য কাজের জন্যই তিনি প্রশংসিত হয়েছেন বলে দাবি ভোটদাতাদের। দ্বিতীয় অবস্থানে রয়েছেন এ বছরের শান্তি পুরস্কার বিজয়ী পাকিস্তানের মালালা ইউসুফজাই। এর পরেই আছেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

এছাড়া এই দুটি তালিকায় জায়গা করে নিয়েছেন জ্যাকি চান, স্টিফেন হকিং, অং সান সুচি, অ্যাঞ্জেলা মার্কেলসহ আরও অনেকে।