sentbe-top

মুসলমানদের ইংল্যান্ড থেকে বের করে দেয়ার হুমকি

england-2ইংল্যান্ডের নর্থ-ইস্ট সিটির নিউক্যাসল শহরে ইসলাম বিরোধী নাজীর সমাবেশে বক্তারা বলেন, মুসলমানেরা ব্রিটেন দখল করে নিবে। তাদেরকে ব্রিটেন থেকে বের করে দিতে হবে। এসময় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৫জনকে আটক করেছে পুলিশ।

জার্মান নাজী সংগঠন প্যাগিডার নেতৃত্বে এ সমাবেশটি ২৮ ফেব্রুয়ারি করা হয়। এর প্রতিবাদে নিউক্যাসল ইউনাইটস নামে একটি সংগঠন শোভাযাত্রা করেছে।

প্যাগিডার নেতারা সমাবেশে বলেন, মুসলমানেরা ব্রিটেন দখল করে নিবে। ইসলাম ও মুসলিমদের এখনি রুখে দিতে হবে। ব্রিটেন থেকে তাদের বের করে দিতে হবে।

এসময় প্যাগিডার নেতাকর্মীরা মদ্যপ অবস্থায় ছিল। তারা ইসলাম ও মুসলিম বিরোধী ফ্যাস্টুন ও প্ল্যাকার্ড বহন করে। নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্যেও উশৃঙ্খল আচরণ আর সিটির পরিবেশ ও শান্তি-শৃঙ্খলা বিঘ্ন করার অপরাধে শোভাযাত্রা থেকে পাঁচ ব্যাক্তিকে আটক করে পুলিশ।

অপরদিকে ইসলাম বিরোধী র‌্যালী ও মুসলমানদের বের করে দেয়ার হুমকির প্রতিবাদে নিউক্যাসল ইউনাইটসের ব্যানারে শোভাযাত্রা বের করে মুসলমানরা। শোভাযাত্রার নেতৃত্ব দেন এমপি জর্জ গ্যালোওয়ে।

এসময় জর্জ গ্যালোওয়ে তার বক্তব্যে বলেন, আমি জার্মানদের ভালোবাসি। ব্র্যাডফোর্ড থেকে আমি জার্মান কার চালিয়ে নিউক্যাসলে এসেছি। কিন্তু ব্রিটেনের শান্তি শৃঙ্খলা ভঙ্গকারী ও বর্ণবাদ উস্কে দেয়ার জন্য নাজী-হিটলারীজমকে আমি ঘৃণা করি।

আমরা প্যাগিডার জার্মানির হিটলার-নাজিজম বর্ণবাদ এখানে আমদানি হতে দিতে পারিনা। শান্তিপূর্ন সমাবেশে নর্থ ইস্টের ২ হাজারের বেশি লোকজন অংশগ্রহন করে বলে জানা গেছে।

sentbe-top