Search
Close this search box.
Search
Close this search box.

রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ জামায়াত কর্মী গুলিবিদ্ধ

rajshahiরাজশাহীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জামায়াতে ইসলামীর এক কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। তার নাম নুরুল ইসলাম (৪৫)।

শনিবার ভোরে নগরীর কাপাশিয়া এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ নুরুল ইসলাম নগরীর মতিহার থানার রনহাট কবিরাজপাড়া এলাকার মৃত সেকেন্দার আলীর ছেলে। বন্দুকযুদ্ধে পুলিশের এক কনস্টেবলও আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ জানান, শুক্রবার জুমআ’র নামাজের পর জামায়াত কর্মী নুরুল ইসলামকে তার নিজ এলাকা থেকে আটক করা হয়। পরে তাকে থানায় নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

chardike-ad

নুরুল ইসলামের দেয়া তথ্যানুযায়ী অস্ত্র উদ্ধারের উদ্দেশ্যে রাত আড়াইটার দিকে মতিহার থানা পুলিশ তাকে নিয়ে কাপাশিয়া এলাকায় যায়। সেখানে যাওয়ার পর নুরুল ইসলামের সহযোগীরা তাকে ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে পুলিশের গাড়িতে হামলা চালায়।

এসময় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষকালে নুরুল ইসলাম পুলিশের গাড়ি থেকে পালানোর চেষ্টা করলে পুলিশ গুলি চালায়।

এতে নুরুল ইসলাম বাম পায়ের হাটুর নিচে গুলিবিদ্ধি হন। এছাড়া জামায়াত-শিবিরের কর্মীদের হামলায় মতিহার থানার এক কনস্টেবলও আহত হন বলে ওসি জানান। পরে পুলিশ আহত নুরুল ইসলামকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করে।

গুলিবিদ্ধ নুরুল ইসলামের বিরুদ্ধে থানায় একাধিক নাশকতার মামলা রয়েছে বলে জানান ওসি। এ ঘটনায় মতিহার থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ।