Search
Close this search box.
Search
Close this search box.

অস্ট্রেলিয়ায়ও আলোচনায় বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ

bd-engঅ্যাডিলেডের ওভাল মাঠে আগামীকাল সোমবার গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংলান্ড। দুই দলের জন্য ম্যাচটি প্রি-কোয়ার্টার ফাইনাল হিসাবে গণ্য হবে। কারণ এই খেলায় বিজয়ী দল পুল-এ’র ৪র্থ দল হিসাবে কোয়ার্টার ফাইনালে যাবে বলে আশা করা হচ্ছে।

বর্তমান পয়েন্ট টেবিলের অবস্থান অনুযায়ী ধরে নেওয়া হচ্ছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া পরের রাউন্ডে যাচ্ছে। ইংল্যান্ডকে কোয়ার্টার ফাইনালে যাবার জন্য কালকের ম্যাচে অবশ্যই জিততে হবে। তাই তাদের উপর চাপটা বেশি থাকবে।

chardike-ad

অন্যদিকে বাংলাদেশ ২টি ম্যাচ জিতে এবং অস্ট্রেলিয়ার সাথে বৃষ্টির কারণে পরিত্যক্ত ম্যাচে পয়েন্ট ভাগাভাগির সুবাদে একটু সুবিধাজনক স্থানে আছে। কিন্তু আগামী ২টি ম্যাচের অন্তত ১টি ম্যাচ জিততে হবে বাংলাদেশকে। বাংলাদেশ দলের সর্বশেষ খেলার প্রতিপক্ষ স্বাগতিক নিউজিল্যান্ড। পূর্বে দুই দুইবার হোয়াইট ওয়াশ করার মধুর স্মৃতিকে পূঁজি করে নিউজিল্যান্ডকে হারিয়ে দেয়ার স্বপ্ন দেখছেন সবাই। তবে বর্তমান নিউজিল্যান্ড দলের ফর্ম বিচার করলে তাদের বিরুদ্ধে জয়ের আশা করা কঠিন। তাই বাংলাদেশ ইংল্যান্ড বধ করেই কোয়ার্টারে ফাইনালে যাওয়ার টিকেট সংগ্রহ করতে চাইছে। আর নড়বড়ে মানসিকতার ব্রিটিশদের হারানোটাই এখন টাইগারদের জন্য মোক্ষম সুযোগ।

বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা সবাই মোটামুটি সর্বশেষ রান পেয়েছে। স্কটল্যান্ডকে সহজে হারানোর কারণে দলের সবার মনোবলও জয়ের ব্যাপারে ইতিবাচক। খেলোয়াড়রা যেমন মুখিয়ে আছেন জয়ের জন্য তেমনি বাংলাদেশ দলের সমর্থকরাও সবাই আশায় আছেন ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে বাংলাদেশ কোয়ার্টার ফাইনাল খেলবে।

বিশেষ করে এইবারের বিশ্বকাপের মূল আয়োজক অস্ট্রেলিয়া হওয়াতে এখানকার প্রবাসী বাঙ্গালি দর্শকরা অনেক বেশি উৎফুল্ল। যে যেখানে যাচ্ছেন সেখানেই আলোচনা করছেন আগামীকালের ম্যাচ নিয়ে। প্রবাসীদের সাথে অস্ট্রেলিয়ানরাও যোগ দিচ্ছেন সেই আলোচনায়। তাই বিষয়টি এখন বহুল আলোচিত। বাঙ্গালি দর্শকরা মাঠে গিয়ে খেলোয়াড়দের ভালো খেলতে উৎসাহ দিচ্ছেন। পাশাপাশি অস্ট্রেলিয়াতে ইংল্যান্ড দলেরও অনেক সমর্থক রয়েছে। তাই কালকের ম্যাচে অনেক দর্শক হবে বলে আশা করা হচ্ছে।