Search
Close this search box.
Search
Close this search box.

অল্পের জন্য বেচে গেছেন শেখ হাসিনা: ভারতীয় মিডিয়া

Hasina_pm

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহর যাওয়ার পরপরই কাওরানবাজারে ককটেল বিস্ফোরণের সংবাদ ভারতীয় সংবাদমাধ্যমে গুরুত্ব দিয়ে প্রকাশিত হয়েছে। আনন্দবাজার পত্রিকায় ‘শেখ হাসিনার কনভয়ের পথে বিস্ফোরণ, জখম এএসআই’ শীর্ষক সংবাদে বলা হয়েছে, ‘অল্পের জন্য প্রাণে বাঁচলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের একটি জনসভায় যোগ দিতে যাচ্ছিলেন তিনি। তার কনভয় কারওয়ানবাজার পার হওয়ার ১০ মিনিটের মধ্যেই বেশ কয়েকটি তাজা বোমা বিস্ফোরণ হয়।

chardike-ad

প্রধানন্ত্রীর কনভয়ের এক এএসআই বোমার স্প্লিন্টারের আঘাতে আহত হন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ব্যস্ত সময়ে প্রধানন্ত্রীর কনভয় যাওয়ার পরেই বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশ ও প্রশাসনিক মহল নড়েচড়ে বসেছে। অন্যদিকে, ওই সমাবেশেই যোগ দিতে যাচ্ছিলেন আওয়ামী লীগের সমর্থকরা। ঢাকার রামপুরা থেকে বাসে করে যাওয়ার সময় তাদের লক্ষ্য করে বোমা ছোড়ে দুষ্কৃতকারীরা। এ ঘটনায় আহত হন ১৪ জন। গত ৫ই জানুয়ারি থেকে বাংলাদেশে হরতাল শুরু করেছে বিএনপি ও তার শরিক দলগুলো। শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে গত বছর থেকেই নতুন করে নির্বাচনের দাবি জানায় বিরোধী দলগুলো।

দেশজুড়ে রাজনৈতিক টানাপড়নের মধ্যেই সাধারণ নির্বাচন হয়। ভোট বয়কট করে বিএনপিসহ ২০টি শরিক দল। নির্বাচন-পরবর্তী সময় থেকেই বিরোধী দলগুলোর হরতাল ও বনধে দেশজুড়ে অচলাবস্থা সৃষ্টি হয়। রাজনৈতিক হিংসায় মৃত্যু হয় শতাধিক মানুষের। এই আবহে হাসিনার কনভয়ের ওপর আক্রমণে বিভিন্ন মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ভারতের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা-পিটিআইয়ের বরাতে প্রায় একই প্রতিবেদন প্রকাশ করেছে এনডিটিভি এবং দ্য হিন্দু। এনডিটিভির অনলাইন সংস্করণে প্রকাশিত প্রতিবেদনেও বলা হয়েছে, শেখ হাসিনা অল্পের জন্য রক্ষা পেয়েছেন।