Search
Close this search box.
Search
Close this search box.

সাকিবের জোড়া আঘাত, নিউজিল্যান্ড ৩৩/২

Sakib-Al-Hasan
সাকিব আল হাসান

বিশ্বকাপের ৩৭তম ম্যাচে বাংলাদেশের দেওয়া ২৮৮ রানের টার্গেটে ব্যাট করছে স্বাগতিক নিউজিল্যান্ড। দলীয় ২৭ রানে প্রথম উইকেট হারায় কিউইরা। ৪.১ ওভারে সাকিবের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন অধিনায়ক ম্যাককালাম (৮)। একই ওভারের ৫ম বলে তামিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন উইলিয়ামসন (১)। ২ উইকেটের বিনিময়ে কিউইদের সংগ্রহ ৩৩ রান। ব্যাট করছেন মার্টিন গাপটিল (২৪) এবং রস টেইলর (০)।

গ্রুপ পর্ব নিজেদের শেষ ম্যাচে হ্যামিলটনের সেডন পার্কে মুখোমুখি হয় বাংলাদেশ-নিউজিল্যান্ড। বিশ্বকাপের ৩৭তম ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান কিউই দলপতি ব্রেন্ডন ম্যাককালাম। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৭টায় ম্যাচটি শুরু হয়। মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ১২৮ রানের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৮৭ রান করে বাংলাদেশ। এছাড়া সৌম্য সরকার ৫১ রান এবং সাব্বির রহমান ৪০ রান করেন।

chardike-ad

নিউজিল্যান্ডের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন বোল্ট, এলিয়ট ও অ্যান্ডারসন। এছাড়া অপর উইকেটটি নেন ড্যানিয়েল ভেট্টোরি।

গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল খেলবে নিউজিল্যান্ড। অপরদিকে অ্যাডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে টাইগাররা। বাংলাদেশের নিয়মিত অধিনায়ক মাশরাফি দলে না থাকায় অধিনায়কের দায়্ত্বি পালন করছেন সাকিব আল হাসান। দলে অর্ন্তভূক্ত হয়েছেন নাসির হোসেন ও তাইজুল ইসলাম। নিউজিল্যান্ড দলে মিলনের পরিবর্তে দলে ঢুকেছেন মিশেল ম্যাকলিনাঘান।

বাংলাদেশ স্কোয়াড:

সাবিক আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাব্বির রহমান, নাসির হোসাইন, তাইজুল ইসলাম, রুবেল হোসাইন এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড স্কোয়াড:

ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, রস টেইলর, গ্র্যান্ট এলিয়ট, লুক রঞ্চি (উইকেটরক্ষক), ড্যানিয়েল ভেট্টোরি, মিশেল ম্যাকলিনাঘান ও টিম সাউদি।