Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশই জিতবেঃ ভারতীয় জ্যোতিষী!

ban-cricket

বাংলাদেশ ভারত ম্যাচ নিয়ে গত কয়েকদিনে চলছে তুমুল ঝড়। চায়ের কাপ থেকে সামাজিক মাধ্যম এমন কোথায়ও নেই যেখানে এই নিয়ে আলোচনা সমালোচনা চলছে না।

chardike-ad

এর ভেতরে ভারতের এক বিতর্কিত ভিডিওকে কেন্দ্র করে বলতে গেলে হতাশ করেছে বাংলাদেশের সমস্ত মানুষের।
তবে এইর মাঝে স্বয়ং ভারতের জ্যোতিষবীদেরাই বলছে যে কাল বাংলাদেশই জিতবে।চিরন্তন সত্য, বিধাতাই ভবিষ্যত নির্ধারণ করেন। একমাত্র তিনিই বলতে পারেন কাল কী হবে। তবে পৃথিবীতে অনেকেই জ্যোতিষে বিশ্বাস করেন; মানেন ভাগ্যরেখা বলে কিছু আছে। তাদের জন্য সুখবর হলো আগামীকালের কোয়ার্টার ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে জয় পাবে বাংলাদেশ।

এরইমধ্যে শোনা গেছে ভারতীয়রা দুই বিখ্যাত ধর্মগুরুর দ্বারস্থ হয়েছেন খেলার আগাম ফল জানতে।
গুরুরা শিষ্যদের শুনিয়ে দিয়েছেন, ‘ভারত ভালো খেলবে। তবে সেমিফাইনালে যাবে বাংলাদেশ।’ এই যখন অবস্থা তখন কথা বলা হয় দেশবরেণ্য জ্যোতিষ ও হস্তরেখাবিদ ড. আনিসুল হকের সাথে। দেশপ্রেমে বলীয়ান এই মানুষটি প্রথমে বাংলাদেশের জয় নিয়ে কোন ভাগ্য পরীক্ষায় যেতে রাজি হননি। তবে পেশাদারীত্বের জায়গা থেকে হিসেব নিকেশ করে জানালেন, জয় এবার টাইগারদের।

আনিসুল হক বলেন, ‘আমি একজন বাংলাদেশি। ভারতের সাথে আমার দল জিতবে এটাই আমার প্রার্থনা। কোনরকম হিসেব নিকেশে আমি যেতে রাজি নই। তারপরও যদি নিরপেক্ষ দৃষ্টিতে জানতে চান তবে জেনে রাখুন জ্যোতিষবিদ্যাও এবার টাইগারদের পক্ষে।

‘বাংলাদেশ’ শব্দটির মান দাঁড়ায় ৫। আর ইন্ডিয়া শব্দটির মান দাঁড়ায় ৩। ৫ কে জ্যোতিষ শাস্ত্রে বলা হয় বুধ সংখ্যা। এটি শিশু সংখ্যা নামেও পরিচিত। এই সংখ্যার নিয়তি ভালো। আরেকটি ব্যাপার হলো খেলা হবে ১৯ তারিখ। ১৯ এর ১ আর ৯ যোগ করলে হয় ১০। ১০ কে সমান ভাগে ভাগ করলে পাওয়া যায় ৫।
কোথাও ৩ এর দেখা নেই আপাতত (হা হা হা)! সবদিক বিবেচনা করে তাই মনে হচ্ছে সেমিফাইনালে বাংলাদেশ। আমি মাশরাফিদের অগ্রীম শুভেচ্ছা জানিয়ে রাখলাম।