Search
Close this search box.
Search
Close this search box.

কোথায় কি করেন কামারুজ্জামানের সন্তানেরা

kamruzzaman-sons

কামারুজ্জামান ছয় সন্তানের বাবা। তাদের মধ্যে ৫ ছেলে এবং ১ মেয়ে জন মেয়ে। মেয়ে সবার ছোট বাকি সবাই উচ্চ শিক্ষায় শিক্ষিত।

chardike-ad

কামারুজ্জামানের বড় ছেলে হাসান ইকবাল জানান, ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেন তিনি। স্নাতোকত্তর করেন সুইডেনে। সর্বশেষ বেসরকারি টেলিভিশন দিগন্ত টিভিতে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। চ্যানেলটি বন্ধ হওয়ার পর বর্তমানে ব্যবসায় করার চিন্তা-ভাবনা করছেন।

মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কামারুজ্জামানের দ্বিতীয় পুত্র হাসান ইকরাম সুইডেনে মানবাধিকার বিষয়ে পড়াশোনা করছেন। পাশাপাশি চাকরি করছেন সেখানে।

তৃতীয় পুত্র টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ার হাসান জামান বর্তমানে মালয়েশিয়ায় চাকরি করছেন।

চতুর্থ ছেলে হাসান ইমাম থাকেন ঢাকাতেই। ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় আল মানারাত থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর করেছেন তিনি। ঢাকায় বর্তমানে তিনি ইবনে সিনা ট্রাস্টে কর্মরত আছেন।

পঞ্চম ছেলে কৃষিবিদ আহমেদ হাসান মালয়েশিয়াতে স্নাতক সম্পন্ন করেছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় আল মানারাত থেকে তিনিও ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর করেছেন। বর্তমানে চাকরি করছেন তিনি।

কামারুজ্জামানের কণিষ্ঠ সন্তান ও একমাত্র কন্যা আতীয়া নূর রাজধানীর মিরপুরে মনিপুর স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ে।

কামারুজ্জামানের স্ত্রী নুরুন্নাহার একসময় জামায়াতে ইসলামীর মুখপত্র সংগ্রাম, নয়াদিগন্ত ও সোনার বাংলা পত্রিকায় কলাম লিখতেন বলে জানান হাসান ইকবাল।